Cricket

এখন আমি পুরো ফিট: ঈশান পোড়েল

সৈয়দ মুস্তাক আলি প্রতিযোগিতায় নিজেকে নিংড়ে দিতে চান ঈশান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২১ ২১:২১
Share:

ঈশান পোড়েল। ফাইল চিত্র।

বিরাট কোহালি, চেতেশ্বর পূজারাদের অনুশীলন করানোর জন্য অস্ট্রেলিয়া গিয়েছিলেন। কিন্তু শুরুতেই ছন্দপতন ঘটে। হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য তাঁকে ফিরে আসতে হয়। যদিও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করিয়ে এখন পুরো ফিট ঈশান পোড়েল। জৈব বলয়ে ঢোকার আগে দলের সঙ্গে চুটিয়ে অনুশীলন করেছেন। দারুণ ছন্দেও রয়েছেন এই তরুণ ডানহাতি বোলার। আর তাই সৈয়দ মুস্তাক আলি প্রতিযোগিতায় নিজেকে নিংড়ে দিতে চান ঈশান।

Advertisement

ওড়িশার বিরুদ্ধে অভিযান শুরু করার আগে ঈশান বলছিলেন, ‘‘বড় চোট ছিল। তাই অস্ট্রেলিয়া থেকে সোজা বেঙ্গালুরু চলে গিয়েছিলাম। এনসিএ-তে ২০দিন দারুণ রিহ্যাব হয়েছে। এখন আমি পুরো ফিট। নেটেও ছন্দে বোলিং করছি। আশা করি প্রতিযোগিতায় নিজেকে মেলে ধরতে পারব।’’

টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাটসম্যানদের মার থেকে বাঁচার জন্য পেস বোলাররা নাকল বল, স্লোয়ার বাউন্সার, স্লোয়ার ইয়র্কার রপ্ত করে থাকেন। তবে ঈশানের স্ট্র্যাটেজি একটু অন্যরকম। তাঁর মতে ফিটনস বজায় রাখা বেশি জরুরি। তাঁর বক্তব্য, ‘‘টি-টোয়েন্টি ফরম্যাটে সাফল্য পাওয়ার জন্য বেশ কিছু স্ট্রাটেজি নিয়েছি। তবে সেগুলো প্রচার মাধ্যমের সামনে আলোচনা করব না। যদিও আমি ফিটনেস নিয়ে প্রচুর খাটছি। কারণ, ছোট্ট কেরিয়ারে চোট-আঘাতের জন্য অনেকটা সময় নষ্ট হয়েছে।’’
কিংস ইলেভেন পঞ্জাব সংসারে থাকলেও কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি। তবে ক্রিস গেল, লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়ালকে নেটে বোলিং করেছেন। সেই অভিজ্ঞতাকে মূলধন করেই নতুন মরসুম শুরু করতে মরিয়া ঈশান।

Advertisement

আরও পড়ুন: আমরাই চ্যাম্পিয়ন দল, ‘বড়’ ম্যাচের আগে হুঙ্কার প্রীতম কোটালের

আরও পড়ুন: আঙুল ভাঙল, ছয় সপ্তাহ মাঠের বাইরে রবীন্দ্র জাডেজা, ইংল্যান্ড সিরিজেও অনিশ্চিত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন