লা লিগা কর্তারাও চান নেমারকে

স্প্যানিশ সংবাদ মাধ্যম দাবি করছে, প্যারিস সঁ জরমঁ-এ নেমারের যোগ দেওয়া এখন শুধু সময়ের অপেক্ষা। নতুন তারকাকে স্বাগত জানানোর প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে প্যারিসে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৭ ০৩:৫৭
Share:

নেমারকে নিয়ে লা লিগা কর্তারাও দুশ্চিন্তায়। ছবি: এএফপি

বার্সেলোনার হয়ে কি শেষ ম্যাচ খেলে ফেললেন নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)? রবিবার মায়ামিতে মরসুমের প্রথম এল ক্লাসিকোয় দুরন্ত জয়ের পর ব্রাজিলীয় তারকা যে ভাবে দর্শকদের উদ্দেশে হাত নাড়তে নাড়তে মাঠ ছাড়লেন তাতে জল্পনা তুঙ্গে!

Advertisement

ইন্টারন্যাশনাল কাপে প্রথম দু’টো ম্যাচে বার্সার জয়ের নায়ক ছিলেন নেমার। কিন্তু এ দিন রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে সেরা ছন্দে পাওয়া যায়নি তাঁকে। ৭৩ মিনিটে নেমারকে তুলে নেন আর্নেস্তো ভালভার্দে। যদিও ম্যাচের পরে বার্সা ম্যানেজার বলেছেন, ‘‘নেমারকে ধরেই আসন্ন মরসুমের জন্য স্ট্র্যাটেজি তৈরি করছি। ও দলের গুরুত্বপূর্ণ সদস্য। আমার মনে হয় না নেমার ক্লাব ছাড়বে।’’ ব্রাজিলীয় তারকার সতীর্থ জেরার পিকে আবার বলেছেন, ‘‘নেমারের মতো ফুটবলারকে শুধু প্যারিস সঁ জরমঁ নয়, সব ক্লাবই নিতে চাইবে। ট্রফি না অর্থ কোনটা বেশি গুরুত্বপূর্ণ, সেই সিদ্ধান্ত ওকেই নিতে হবে।’’ এনবিএ তারকাদের উদাহরণ দিয়ে তিনি আরও বলেছেন, ‘‘যুক্তরাষ্ট্রে যোগ্যতা অনুযায়ী কিন্তু অর্থ পায় না বাস্কেটবল খেলোয়াড়রা। তা সত্ত্বেও ওরা এখানে খেলে।’’

স্প্যানিশ সংবাদ মাধ্যম অবশ্য দাবি করছে, প্যারিস সঁ জরমঁ-এ নেমারের যোগ দেওয়া এখন শুধু সময়ের অপেক্ষা। নতুন তারকাকে স্বাগত জানানোর প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে প্যারিসে। বার্সার কাছে হারের পর রিয়াল অধিনায়ক সের্জিও র‌্যামোসের মতে প্যারিস সঁ জরমঁ যাওয়া উচিত নেমারের।

Advertisement

ব্রাজিলীয় তারকার বার্সা ছাড়ার জল্পনায় আতঙ্কিত হয়ে পড়ছেন লা লিগা প্রধান হাভিয়ার তেবাস-ও। প্যারিস সঁ জরমঁ-এর বিরুদ্ধে তিনি অভিযোগ করেছে উয়েফায়। তিনি বলেছেন, ‘‘যে ভাবে রেকর্ড অর্থে ২৫ বছর বয়সি নেমারকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছে প্যারিস সঁ জরমঁ, তা মেনে নেওয়া যায় না। বার্সার মতো অন্য ক্লাবগুলোও ক্ষতিগ্রস্ত হবে ভবিষ্যতে। আকর্ষণ কমবে লা লিগার। এই ভাবে ফুটবলার কেনা-বেচা বন্ধ করার জন্য উয়েফার কড়া হওয়া উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন