Sports News

টি২০তে ডিআরএস-এর পক্ষে আইসিসি ক্রিকেট কমিটি

বৃহস্পতিবার আইসিসি ক্রিকেট কমিটির মিটিংয়ের মূল বিষয় ছিল ডিআরএস পদ্ধতি। কমিটির নেতৃত্বে ছিলেন ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ অনিল কুম্বলে। তাঁর নেতৃত্বে এদিন কমিটি দাবি জানায় আন্তর্জাতিক টি২০ ম্যাচেও আনা হোক ডিআরএস পদ্ধতি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ মে ২০১৭ ২২:০৯
Share:

বৃহস্পতিবার আইসিসি ক্রিকেট কমিটির মিটিংয়ের মূল বিষয় ছিল ডিআরএস পদ্ধতি। কমিটির নেতৃত্বে ছিলেন ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ অনিল কুম্বলে। তাঁর নেতৃত্বে এদিন কমিটি দাবি জানায় আন্তর্জাতিক টি২০ ম্যাচেও আনা হোক ডিআরএস পদ্ধতি। এ ছাড়া এলবিডব্লু আউট নিয়েও যাতে প্লেয়াররা রিভিউ নিতে পারে সেটাও দাবি করা হয়। গুরুত্বপূর্ণ এই দাবির সঙ্গে ছিল ক্রিকেটকে অলিম্পিক্সের মতো বড় ইভেন্টেও যাতে রাখা হয়। আইসিসির নতুন আইন নিয়েও কথা হয় এই মিটিংয়ে। ব্যাটের ডাইমেনশন বেঁধে দেবে আইসিসি। আইসিসি যদি এই সব দাবি মেনে নেয় ও তা কার্যকরী করে তা হলে ১ অক্টোবর থেকে সেটা প্রযোজ্য হবে।

Advertisement

আরও খবর: চ্যাম্পিয়ন্স ট্রফিতে অশ্বিন-জাডেজাতেই বাজি ধরছেন প্রসন্ন

কুম্বলে বলেন, ‘‘দু’দিন আমরা সব কিছু নিয়ে খুব ভাল আলোচনা করেছি। অনেক বিষয় তার মধ্যে উঠে এসেছে। নতুন নিয়মকে আমরা শুভেচ্ছা জানাচ্ছি। দ্বিতীয়ত, এমসিসি যে নতুন নিয়মের কথা বলেছে তার প্রায় সবকটাই আমরা মেনে নিয়েছি। তার মধ্যে রয়েছে ব্যাটের সাইজ। যাতে ব্যাট ও বলের মধ্যে ভারসাম্য বজায় থাকবে।’’ এই কমিটির বাকি সদস্যরা হয়েল, রাহুল দ্রাবির, আদ্রিয়ান গ্রিফিথস, মাহেলা জয়বর্ধনে, ডেভিড কেনডিক্স,রিচার্ড কেটেলবোরো, ড্যারেন লেম্যান, রঞ্জন মাদুগালে, টিম মে, কেভিন ও’ব্রায়ান, শন পোলোক, জন স্টিফেনসন, অ্যান্ড্রু স্ট্রস, ডেভিড হোয়াইট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement