BCCI

মামলায় হার পাক বোর্ডের, বিসিসিআইকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ আইসিসি-র

আইসিসি যা নির্দেশ দিয়েছে, তাতে বোর্ডের খরচার ৬০ শতাংশ দিতে হবে পিসিবিকে। এখানেই শেষ নয়। আইসিসির প্যানেলের যা খরচা হয়েছে, সেই প্রশাসনিক খরচেরও ৬০ শতাংশ দিতে হবে পিসিবিকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮ ১৯:০২
Share:

সরফরাজ ও কোহালিকে কি টেস্ট ক্রিকেটে মুখোমুখি হতে দেখা যাবে?

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের করা মামলায় হেরে গেল পাকিস্তান ক্রিকেট বোর্ড। যার ফলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বিসিসিআইয়ের আইনি খরচের ৬০ শতাংশ দেওয়ার নির্দেশ দিল পিসিবিকে।

Advertisement

২০১৪ সালে করা চুক্তি মেনে পাকিস্তানের সঙ্গে ভারত দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না, এটাই ছিল পিসিবির অভিযোগ। সেই জন্য ৭০ মিলিয়ন ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ৪৯২ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করে পাক বোর্ড। কিন্তু আইসিসির ডিসপুট প্যানেল সেই দাবি খারিজ করে দেয়। এর পরিপ্রেক্ষিতেই আইনি খরচ মিটিয়ে দেওয়ার জন্য পাক বোর্ডের বিরুদ্ধে পাল্টা মামলা করে বিসিসিআই। আর সেই মামলাতেই জিতেছে ভারতীয় বোর্ড।

আইসিসি যা নির্দেশ দিয়েছে, তাতে বোর্ডের খরচার ৬০ শতাংশ দিতে হবে পিসিবিকে। এখানেই শেষ নয়। আইসিসির প্যানেলের যা খরচা হয়েছে, সেই প্রশাসনিক খরচেরও ৬০ শতাংশ দিতে হবে পিসিবিকে। এই রায়ের বিরুদ্ধে আবেদন করা যাবে না বলে জানিয়ে দিয়েছে আইসিসি।

Advertisement

আরও পড়ুন: কোনও দলই কিনল না, আগামী আইপিএলে আর দেখা যাবে না এঁদের

আরও পড়ুন: ‘অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ না জিতলে এই কোচ-অধিনায়ককে নিয়ে ভাবতে হবে’​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন