ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে তিনে নেমে গেল ভারত

একদিকে উত্থান, অন্যদিকে পতন। ভারতীয় দল যখন টেস্ট ক্রিকেট আর টি২০র শীর্ষে তখনই পতন ওয়ানডে-তে। অস্ট্রেলিয়ার কাছে হেরে গেলেও দু’য়ে ছিল ভারত। কিন্তু নিউজিল্যান্ডের জয়ে তিনে নেমে গেল ধোনি ব্রিগেড।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৬ ১৩:২৮
Share:

একদিকে উত্থান, অন্যদিকে পতন। ভারতীয় দল যখন টেস্ট ক্রিকেট আর টি২০র শীর্ষে তখনই পতন ওয়ানডে-তে। অস্ট্রেলিয়ার কাছে হেরে গেলেও দু’য়ে ছিল ভারত। কিন্তু নিউজিল্যান্ডের জয়ে তিনে নেমে গেল ধোনি ব্রিগেড। সদ্য অস্ট্রেলিয়াকে ২-১ এ সিরিজ হারিয়ে নিউজিল্যান্ডের এই উন্নতি। ভারতের থেকে এক পয়েন্ট পিছনেই ছিল কিউইরা। জিততেই বাজিমাত। তবে হারলেও শীর্ষ স্থান ধরে রাখল অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার পয়েন্ট ১২৬। নিউজিল্যান্ড ১১৪। ভারত ১১৩। চতুর্থ স্থানে ১১০ পয়েন্ট নিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। পাঁচে শ্রীলঙ্কা। পয়েন্ট ১০৪।

Advertisement

একদিনের ম্যাচে নেমে যাওয়ার একদিন আগেই টি২০তে শীর্ষ স্থান আবার নিশ্চিত করেছে ভারত। দীর্ঘদিন ধরে এক নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজকে পিছনে ফেলেই এই উত্থান। ক্যারিবিয়ানরা নেমে গিয়েছে দু’য়ে। অন্যদিকে টেস্টে গত মাসেই শীর্ষে উঠে এসেছিল বিরাট কোহলির ভারতীয় দল। যদিও অস্ট্রেলিয়া থেকে ভারতের পয়েন্টের পার্থক্য মাত্র এক। ভাল খবর হল, সামনে কোনও টেস্ট ম্যাচ নেই অস্ট্রেলিয়ার। আপাতত সব দেশের সামনে এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপ।

আরও খবর

Advertisement

ওয়ান ডে-তে কে কোথায়?

জিততেই হবে শ্রীলঙ্কা সিরিজ, না হলেই এক থেকে নেমে সাতে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন