ICC World Cup 2019

শামি বাদ, দেখে নিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ

কেমন হল ভারতের প্রথম একাদশ, দেখে নেওয়া যাক।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৯ ১৪:৪৯
Share:
০১ ১২

সেমিফাইনালে আজ নিউজিল্যান্ডের সামনে ভারত। দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে চহাল-শামিকে বিশ্রাম দিয়েছিলেন কোহালি। আজ তাঁরা দলে ফিরলেন। কেমন হল ভারতের প্রথম একাদশ, দেখে নেওয়া যাক।

০২ ১২

রোহিত শর্মা- ভারতের ব্যাটিংয়ের মূল স্তম্ভ রোহিত। চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি। এই টুর্নামেন্টে ৫টি সেঞ্চুরি করে ইতিমধ্যেই রেকর্ড করে ফেলেছেন তিনি। রান সংগ্রহের দিক থেকে সবার উপরে এখন রোহিত। ২০০৩ বিশ্বকাপে সচিন করেছিলেন ৬৭৩ রান। রোহিত এখনই করে ফেলেছেন ৬৪৭ রান। ‘হিটম্যান’পিছিয়ে ২৬ রানে। কিউয়িদের বিরুদ্ধেই এই রেকর্ড ছুঁয়ে ফেলবেন তিনি মনে করা হচ্ছে।

Advertisement
০৩ ১২

লোকেশ রাহুল- বিশ্বকাপের শুরুর দিকে ছন্দে না থাকলেও টুর্নামেন্ট যত গড়িয়েছে ততই সাবলীল দেখাচ্ছে লোকেশ রাহুলকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করায় শেষ চারের বল গড়ানোর আগে দারুণ আত্মবিশ্বাসী রাহুল।

০৪ ১২

বিরাট কোহালি- ভারত অধিনায়ক এই বিশ্বকাপে ভাল খেললেও সেঞ্চুরি পাননি। এটাই অনেককে অবাক করেছে। ট্রেন্ট বোল্টদের আগুনে পেসের বিরুদ্ধে আজ কোহালির ব্যাটে শতরান দেখতে চায় সমর্থকরা।

০৫ ১২

ঋষভ পন্থ- পন্থ যে কোনও মুহূর্তে রানের গতি বাড়াতে পারেন। চার নম্বরে পন্থের পারফরম্যান্স সন্তোষজনক। বিরাট কোহালির চিন্তাও দূর হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পন্থের কাছ থেকে দ্রুত রান দেখতে চান ভারতের সমর্থকরা।

০৬ ১২

মহেন্দ্র সিংহ ধোনি- এখনও পর্যন্ত নিজের সেরা ফর্মে ধরা দেননি ধোনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধেই হয়তো ব্যাট হাতে জ্বলে উঠবেন তিনি। ধোনিকে নিয়ে প্রত্যাশা বাড়ছে।

০৭ ১২

হার্দিক পাণ্ড্য- অলরাউন্ডার হিসাবে দলে পাণ্ড্যর গুরুত্ব অপরিসীম। বল হাতে যেমন পার্টনারশিপ ভাঙতে পারেন, তেমনই স্লগ ওভারে নির্মম হয়ে ওঠেন হার্দিক। কিউয়ি বোলারদের আজ ত্রাস হয়ে উঠবেন তিনি।

০৮ ১২

দীনেশ কার্তিক- যে কোনও মুহূর্তে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন কার্তিক। নিউজিল্যান্ডের বোলিং আক্রমণের সামনে পরীক্ষা আজ কার্তিকের।

০৯ ১২

রবীন্দ্র জাডেজা- দুরন্ত ফিল্ডিং করতে পারেন। বোলিংটাও দারুণ আর ব্যাট হাতে মোক্ষম সময়ে জ্বলে উঠতে পারেন। জাডেজাকে সামলাতে বেগ পেতে হবে কিউয়িদের।

১০ ১২

যুজবেন্দ্র চহাল- আজ কুলদীপের বদলে দলে ফিরলেন চহাল। তাঁর স্পিনের ওপর দল ভরসা করে বলেই তাঁকে ফেরানো হলো।

১১ ১২

যশপ্রীত বুমরা- বল হাতে যে কোনও মুহূর্তে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন বুমরা। তাঁর ইয়র্কার আজ কী ভাবে সামলায় নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা, সেটাই দেখার।

১২ ১২

ভুবনেশ্বর কুমার- দল তাঁর ওপর এই ম্যাচেও ভরসা রাখল। আগের ম্যাচে রান দিলেও ডেথে ভয়ঙ্কর তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement