ICC World cup 2019

ফাইনালে কেউ হারেনি, বলছেন 'দার্শনিক' কেন উইলিয়ামসন

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন বলেন, “দিনের শেষে দুই দলই সমান ছিল। কেউ ফাইনাল হারেনি। কিন্তু কাউকে মুকুট পরাতেই হয়, সেটাই হয়েছে।”

Advertisement

সংবাদ সংস্থা

ওয়েলিংটন শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৯ ১৭:৪০
Share:

কেন উইলিয়ামসন। ছবি: টুইটার থেকে নেওয়া।

বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে কেউ হারেনি।” মঙ্গলবার সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে এই মন্তব্য করলেন নিউজিল্যান্ডের ক্যাপ্টেন কেন উইলিয়ামসন। বাউন্ডারির সংখ্যা দিয়ে বিশ্বকাপ জেতা হারার ইস্যুতে বহু প্রাক্তন ও বর্তমান ক্রিকেটার নিউজিল্যান্ডের প্রতি সমবেদনা জানিয়েছেন। তাঁরা বলছেন, এটা ‘অবাস্তব’, বিষয়টি নিয়ে নতুন করে ভাবা উচিত।

Advertisement

বিশ্বকাপে রবিরার ফাইনাল ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ইংল্যান্ড নিউজিল্যান্ড দুই দলই ২৪১ করে রান করে। ম্যাচ গড়ায় সুপার ওভারে। কিন্তু সেখানেও দুই দলই ১৫ করে রান করে। কিন্তু আইসিসি-র নতুন নিয়ম মেনে বাউন্ডারির সংখ্যা বেশি থাকায় কাপ ওঠে ইংল্যান্ডের হাতে। এরপরই প্রশ্ন উঠতে শুরু করে এই নিয়ম কতটা যুক্তিসঙ্গত। এভাবে একটা বিশ্বকাপের ফাইনাল জেতা হারা নির্ধারণ হওয়া উচিত কিনা।

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন বলেন এই হারকে মেনে নিয়ে দার্শনিকের মতো বলেন, “দিনের শেষে দুই দলই সমান ছিল। কেউ ফাইনাল হারেনি। কিন্তু কাউকে মুকুট পরাতেই হয়, সেটাই হয়েছে।”

Advertisement

আরও পড়ুন : জেমস বন্ডের পরবর্তী ছবিতে ০০৭-এর ভূমিকায় এক কৃষ্ণাঙ্গ মহিলা!

আরও পড়ুন : সলমনের বিপরীতে ‘দবং ৩’-এ আসছেন নতুন অভিনেত্রী

লর্ডসে রবিবার ফাইনালে নিউজিল্যান্ড ৫০ ওভারে ১৬টি বাউন্ডারি মারে। আর ইংল্যান্ডমারে ২৪টি বাউন্ডারি। বাউন্ডারির সংখ্যা বেশি থাকায়, নতুন নিয়ম মেনে ইংল্যান্ডকে জয়ী ঘোষণা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন