এই ভাবে কেউ যেন আর না হারে, বলে দিলেন কেন

ম্যাচ হারলেও গোটা বিশ্বকাপে ৫৭৮ রান করে প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হয়েছেন উইলিয়ামসনই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৯ ০৪:৪০
Share:

সচিন তেন্ডুলকরের হাত থেকে প্রতিযোগিতার সেরা ক্রিকেটারের পুরস্কার নিচ্ছেন নিউজ়িল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।—ছবি রয়টার্স।

তীরে এসে তরী ডুবল নিউজ়িল্যান্ডের। বিশ্বকাপ ট্রফির কাছে গিয়েও তা ছুঁতে না পারার আক্ষেপ নিউজ়িল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের।

Advertisement

ম্যাচ শেষে তিনি বলে গেলেন, ‘‘টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলাম। কারণ, পিচ শুকনো। তাই ভেবেছিলাম, স্কোরবোর্ডে বড় রান তুলতে পারলে বিপক্ষ চাপে থাকবে। তবে আমাদের আরও ১০-২০ রান বেশি করতে হত। তা এখন বুঝতে পারছি।’’ নিউজ়িল্যান্ড অধিনায়ক সঙ্গে যোগ করেন, ‘‘আমাদের বোলাররা ওদের পাল্টা চাপে ফেলে দিয়েছিল। শেষ বল পর্যন্ত লড়েছি আমরা। দুর্দান্ত লড়াইয়ের পরে শেষ পর্যন্ত আমাদের থেকে যেতে হল পরাজিতদের দলেই। তবে এই ম্যাচ থেকেও অনেক ইতিবাচক শিক্ষা নিয়ে বাড়ি ফিরছি।’’ তিনি আরও বলেন, ‘‘এটা খুবই লজ্জার যে, বল স্টোকসের ব্যাটে লেগে চার হয়ে গেল। খেলার গতিতেই এটা হয়ে গিয়েছে। কী আর করা যাবে। তবে আশা করব, এই ঘটনা আর কোনও কোনও ম্যাচে হবে না। এই ভাবে কেউ যেন আর না হারে।’’

তবে ম্যাচ হারলেও গোটা বিশ্বকাপে ৫৭৮ রান করে প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হয়েছেন উইলিয়ামসনই। এ দিন সচিন তেন্ডুলকরের হাত থেকে সেই পুরস্কার নিয়ে তিনি বলছেন, ‘‘বিশ্বকাপ জেতার জন্য ইংল্যান্ডকে ধন্যবাদ। ছেলেরা বিশ্বকাপটা হাত থেকে ছিটকে যাওয়ায় মুষড়ে পড়েছে। বিশ্বকাপ জিতে ফিরতে পারলে এই পুরস্কার আরও মধুর হত।’’ লিগের ম্যাচে শেষ তিন খেলায় হেরে সেমিফাইনালে গিয়েছিল তাঁর দল। তাই চার দলের মধ্যে সেই কেন উইলিয়ামসনের নিউজ়িল্যান্ডকেই অপেক্ষাকৃত দুর্বল ভেবেছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু সেমিফাইনাল ও ফাইনালে দুর্দান্ত ক্রিকেট উপহার দিল নিউজ়িল্যান্ড।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন