ICC Cricket World Cup 2019

দলে বড় রদবদল? দেখে নিন ম্যাঞ্চেস্টারে ভারতের সম্ভাব্য একাদশ

আন্দ্রে রাসেল বিহীন ওয়েস্ট ইন্ডিজ কিছুটা ব্যাকফুটে থাকলেও যেকোনো মুহূর্তে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন জেসন হোল্ডার, ক্রিস গেলরা। ক্যারিবিয়ানদের থামাতে কেমন হতে পারে ভারতের সম্ভাব্য একাদশ।

Advertisement
শেষ আপডেট: ২৭ জুন ২০১৯ ০৬:৩০
Share:
০১ ১২

চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত বিরাট-বাহিনী। আজ, বৃহস্পতিবার ম্যানচেস্টারে ক্যারিবিয়ানদের মুখোমুখি হতে চলেছে ভারত। আন্দ্রে রাসেল-হীন ওয়েস্ট ইন্ডিজ কিছুটা ব্যাকফুটে থাকলেও যে কোনও মুহূর্তে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন জেসন হোল্ডার, ক্রিস গেলরা। ক্যারিবিয়ানদের থামাতে কেমন হতে পারে ভারতের সম্ভাব্য একাদশ? দেখে নেওয়া যাক তা।

০২ ১২

রোহিত শর্মা— দুর্দান্ত ফর্মে রয়েছেন রোহিত শর্মা। চলতি বিশ্বকাপে দুটো সেঞ্চুরি হয়ে গিয়েছে মুম্বইকরের। আজ গেলদের বিরুদ্ধে ওপেন করতে নামবেন তিনি। শুরুতে ওয়েস্ট ইন্ডিজ বোলারদের বিষ শুষে নেওয়ার দায়িত্ব রোহিতের উপরেই।

Advertisement
০৩ ১২

লোকেশ রাহুল- শিখর ধওয়ন ছিটকে যাওয়ায় রোহিতের সঙ্গে ওপেন করছেন লোকেশ রাহুল। পাকিস্তানের বিরুদ্ধে ভাল খেলেছিলেন তিনি। উইকেট ছুড়ে দেওয়ার প্রবণতা রয়েছে রাহুলের। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে রাহুলের ব্যাট কেমন চলে, সে দিকে তাকিয়ে ভারতীয় শিবির।

০৪ ১২

বিরাট কোহালি— চলতি বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছেন বিরাট কোহালি। তাঁর ব্যাট যে কত রেকর্ড ভেঙেছে, তার ইয়ত্তা নেই। আর ৩৭ রান করলেই দ্রুততম ২০ হাজার রানের মালিক হবেন কোহালি। জেসন হোল্ডার, ক্রিস গেলদের বিরুদ্ধেই কি গড়বেন সেই রেকর্ড? অপেক্ষা আর কিছুক্ষণের।

০৫ ১২

মহেন্দ্র সিংহ ধোনি- আফগানিস্তান ম্যাচে তাঁর মন্থর ব্যাটিং নিয়ে তীব্র সমালোচনা হয়েছে। কিন্তু মুদ্রার অন্য পিঠটা কেউ দেখছেন না। ধোনির কোচ বলেছেন, আফগানদের বিরুদ্ধে ধোনি নিজের স্বাভাবিক খেলা খেললে ভারত দুশো রানও করতে পারত না। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ব্যাটিং অর্ডার বদলাতে পারে ধোনির। চার নম্বরে নেমে ধোনি কি বদনাম ঘোঁচাতে পারবেন? আর কিছুক্ষণ পরেই তার জবাব পাওয়া যাবে।

০৬ ১২

কেদার যাদব- চলতি বিশ্বকাপে ভারতের হয়ে ব্যাট করার খুব বেশি সুযোগ পাননি কেদার যাদব। যে কোনও সময়ে অবশ্য তিনি ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। পাঁচ নম্বরে ভারতকে নির্ভরতা দিতে পারেন কেদার। বল হাতেও তিনি সমান দক্ষ।

০৭ ১২

ঋষভ পন্থ- আজকেই হয়ত অভিষেক হতে চলেছে পন্থের। ছ’নম্বর তাঁর জন্য আদর্শ জায়গা। অল্প বল খেলে দ্রুতগতিতে রান তুলতে দক্ষ পন্থ। ম্যাঞ্চেস্টারেও ঝোড়ো ব্যাটিং করতে দেখা যাবে বাঁ হাতি ব্যাটসম্যানকে।

০৮ ১২

হার্দিক পাণ্ড্য- চলতি বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছেন হার্দিক। স্লগ ওভারে ব্যাটে যেমন ঝড় তুলছেন আবার ডেথ ওভারে অসাধারণ বোলিং করে চলেছেন। ক্যারিবিয়ানদের বিরুদ্ধেও পাণ্ড্যর থেকে দারুণ একটা পারফরম্যান্স দেখতে চান ভারত সমর্থকরা।

০৯ ১২

মহম্মদ শামি- আফগানিস্তানের বিরুদ্ধে শেষ ওভারে হ্যাটট্রিক করে আলোচনায় উঠে এসেছেন তিনি। বিষাক্ত সুইং আর ইয়র্কারে বিপক্ষকে দুমড়ে দিতে পারেন বাংলার পেসার। গেলদের বিরুদ্ধে কতটা কার্যকর হবেন তিনি, দেখা যাবে ম্যাঞ্চেস্টারেই।

১০ ১২

কুলদীপ যাদব- কুলদীপ যাদব বিরাট কোহালির অন্যতম অস্ত্র। রান আটকে রাখতে পারেন আবার স্পিনের ভেল্কিতে বিপক্ষের উইকেট তুলে নিতেও দক্ষ কুলদীপ।

১১ ১২

যুজবেন্দ্র চহাল- স্পিনের ফাঁদে ফেলে বিপক্ষের উইকেট তুলে নিতে দক্ষ চহাল। চলতি বিশ্বকাপে সফল তিনি। গেলদের কীভাবে থামান চহাল, সেটাই দেখার।

১২ ১২

যশপ্রীত বুমরা- বল হাতে অসামান্য বুমরা। ডেথ ওভারে বুমরা দারুণ ইয়র্কার দিতে পারেন। বিরাট কোহালির হাতের প্রধান অস্ত্র এই পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement