বিশ্বকাপ শেষ মার্শের, স্বস্তিতে নেই অস্ট্রেলিয়া

তবে সেখানেই শেষ নয়। নেটে চোট পেয়েছেন অস্ট্রেলিয়া দলের অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৯ ০৪:৪৮
Share:

—ফাইল চিত্র।

পয়েন্ট টেবলে তাঁর দল রয়েছে এক নম্বরে। কিন্তু তার পরেও স্বস্তি নেই অ্যারন ফিঞ্চের।

Advertisement

শুক্রবার চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শন মার্শ। তাঁর ডান হাতের হাড়ে চিড় ধরেছে। ফলে তাঁকে দেশে ফিরিয়ে দেওয়া হচ্ছে। পরিবর্ত হিসেবে শিবিরে যোগ দিচ্ছেন পিটার হ্যান্ডসকম্ব। অস্ট্রেলিয়া শিবির থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার অনুশীলনের সময় চোট পান মার্শ। নেটে প্যাট কামিন্সের বল আছড়ে পড়ে তাঁর হাতে। পরে ফিজিয়ো চোট পরীক্ষা করে জানান, হাড়ে চিড় ধরা পড়েছে। ফলে কোনও অবস্থাতেই তাঁর পক্ষে খেলা সম্ভব নয়। বরং দলের ফিজিয়ো যা ইঙ্গিত দিয়েছেন, তাতে দরকার পড়লে অস্ত্রোপচারও করাতে হতে পারে মার্শকে।

তবে সেখানেই শেষ নয়। নেটে চোট পেয়েছেন অস্ট্রেলিয়া দলের অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলও। তিনি আহত হন মিচেল স্টার্কের লাফিয়ে ওঠা বল সামলাতে গিয়ে। যদিও ম্যাক্সওয়েলের চোট তেমন গুরুতর নয় বলে দলের তরফে জানানো হয়েছে। কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, ‘‘ওর ডান হাতেও চোট লেগেছে। তবে আমরা চোটের স্ক্যান করিয়ে জানতে পেরেছি, চোট তেমন গুরুতর নয়। চোটের জায়গা সামান্য ফুলে রয়েছে। তবে আমাদের বিশ্বাস, সেমিফাইনাল ম্যাচের আগে ঠিক হয়ে যাবে ম্যাক্সওয়েল।’’ ল্যাঙ্গার এমনও ইঙ্গিত দিয়েছেন, তেমন হলে আজ, শনিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে না-ও খেলনো হতে পারে ম্যাক্সওয়েলকে।

Advertisement

হতাশ কোচ ল্যাঙ্গারও। তিনি বলেছেন, ‘‘ওর মতো পেশাদার এবং ইতিবাচক মানসিকতার ক্রিকেটার খুব কম রয়েছে। ও যে এ ভাবে চোট পাবে, তা আমরা ভাবতে পারিনি।’’ তিনি আরও বলেছেন, ‘‘মার্শের চোট গুরুতর অনুমান করেই কথা বলি অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের সঙ্গে। সেখানে হ্যান্ডসকম্বকেই সেরা পরিবর্ত বলে মনে করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন