ICC World Cup 2019

হারের শোক মুছে চ্যাম্পিয়নদের অভিনন্দন ‘কিং কোহালি’র, কী বললেন তিনি?

রবিবারের ইংল্যান্ড শুধু বিশ্বকাপ ফাইনালই নয়, সাক্ষী হয়ে থাকল আরও এক মহাকাব্যিক ফাইনালের।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৯ ১৭:৫০
Share:

ইংল্যান্ড ও নোভাক জোকোভিচকে অভিনন্দন বিরাট কোহালির। ছবি: এপি

রবিবাসরীয় রুদ্ধশ্বাস ফাইনাল জিতে নেওয়ার পরে ইংল্যান্ডকে অভিনন্দন জানালেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। নিউজিল্যান্ড ও ইংল্যান্ড উভয় দলকেই এক অবিশ্বাস্য ফাইনালের জন্য শুভেচ্ছা জানিয়ে কোহালি লিখেছেন, ‘‘দু’ দলই অসম্ভব ভাল ক্রিকেট খেলেছে। বিশ্বকাপ জেতার জন্য ইংল্যান্ডকে অনেক অভিনন্দন।’’

Advertisement

রবিবারের ইংল্যান্ড শুধু বিশ্বকাপ ফাইনালই নয়, সাক্ষী হয়ে থাকল আরও এক মহাকাব্যিক ফাইনালের।পাঁচ ঘণ্টার দুরন্ত এক ফাইনালের পরে উইম্বলডন ট্রফি ওঠে নোভাক জোকোভিচের হাতে।

ক্রিকেট ছাড়াও অন্যান্য খেলার তারকাদের সঙ্গে দেখা গিয়েছে ভারতীয় ক্রিকেটের ‘পোস্টার বয়’-কে। বিশ্বকাপ চলাকালীন ইংল্যান্ডের ফুটবলঅধিনায়ক হ্যারি কেনের সঙ্গে ক্রিকেট খেলতে দেখা গিয়েছিল ভারত অধিনায়ককে। রবিবার উইম্বলডন ফাইনাল উপভোগ করেন কোহালি। সেই ফাইনালের পরে ভারত অধিনায়ক টুইট করেন, ‘‘পাঁচ ঘণ্টার এক ঐতিহাসিক ফাইনাল উপভোগ করলাম। নোভাক, এমন একটা ফাইনালের জন্য তোমায় অভিনন্দন। তবে, ফেডেরার তুমি আমার সর্বকালের প্রিয়।’’

Advertisement

উইম্বলডনের ইতিহাসে সবচেয়ে বেশিক্ষণ ধরে চলা ফাইনালের পরে ট্রফি ‘জোকার’-এর হাতে উঠলেও ম্যাচের রাশ ছিল ফেডেরারের হাতেই। এক সময়ে তিনটি ম্যাচ পয়েন্টও পেয়ে গিয়েছিলেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস তারকা। কিন্তু, সেই সুযোগকে কাজে লাগাতে ব্যর্থ হন ফেডেরার। রবিবারের ইংল্যান্ড যেন হয়ে উঠেছিল এক বিরাট ক্রীড়া উৎসবের মহামঞ্চ।

আরও পড়ুন: এক রান বেশি দিয়ে কি ইংল্যান্ডের হাতে বিশ্বকাপ তুলে দিলেন ধর্মসেনা? শুরু বিতর্ক

আরও পড়ুন:বিশ্বকাপ জুড়ে হতশ্রী আম্পায়ারিং, ফাইনালেও বদলাল না ছবি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন