‘যদি ক্রিকেট সিনেমা হয় তাহলে গাওস্কর শোলে’

এমন তুলনা হয়তো আগে কখনও শোনেননি সুনীল গাওস্কর। দীর্ঘ ক্রিকেট জীবন কাটিয়ে এসে ৬৬তম জন্ম দিনে এই তুলনা তাঁকে কতটা আপ্লুত করেছে সেটা জানা না গেলেও যিনি বললেন তাঁকেও একটা সময় তুলনা করা হত এই মানুষটির সঙ্গে। তিনি আর কেউ নন তিনি বীরেন্দ্র সহবাগ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ জুলাই ২০১৬ ১৬:০০
Share:

এই ছবি টুইট করেই গাওস্করকে শুভেচ্ছা জানালেন সহবাগ।

এমন তুলনা হয়তো আগে কখনও শোনেননি সুনীল গাওস্কর। দীর্ঘ ক্রিকেট জীবন কাটিয়ে এসে ৬৬তম জন্ম দিনে এই তুলনা তাঁকে কতটা আপ্লুত করেছে সেটা জানা না গেলেও যিনি বললেন তাঁকেও একটা সময় তুলনা করা হত এই মানুষটির সঙ্গে। তিনি আর কেউ নন তিনি বীরেন্দ্র সহবাগ। সুনীল গাওস্করকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে সহবাগ এমনই তুলনা টানলেন। বলেন, ‘‘যদি ক্রিকেট একটি সিনেমা হয় তাহলে সুনীল গাওস্কর শোলে।’’

Advertisement

বীরেন্দ্র সহবাগ টুইটারে গাওস্করকে শুভেচ্ছা জানিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, ‘‘গাওস্কর হেলমেট ছাড়়া যা করেছে সেই সময় সেটা সব ক্রিকেটের সরঞ্জাম নিয়েও এই সময় করা কঠিন।’’ এর সঙ্গে সুনীল গাওস্করের সঙ্গে নিজের একটি ছবিও পোস্ট করেছেন তিনি। লিখেছেন, ‘‘সর্বকালের সেরা ব্যাটসম্যানকে জন্মদিনের শুভেচ্ছা, সানি পাজি।’’ সুনীল গাওস্করই প্রথম যাঁর ব্যাট থেকে টেস্ট ক্রিকেটে এসেছিল ১০ হাজার রান। এবং এর সঙ্গে রয়েছে ৩০ এর বেশি সেঞ্চুরিও। এখনও অভিষেক টেস্ট সিরিজে সর্বোচ্চ রানের রেকর্ড রয়েছে তাঁরই দখলে। একই সিরিজে একটি সেঞ্চুরি ও একটি ডবল সেঞ্চুরির রেকর্ডও রয়েছে তাঁর দখলে। ১৯৭১ থেকে ১৯৮৭ পর্যন্ত ভারতের হয়ে খেলেছেন তিনি। খেলেছেন ১২৫টি টেস্ট ও ১০৮টি একদিনের ম্যাচ।

আরও খবর

Advertisement

টেস্টে প্রথম দশ হাজারির জন্মদিনে জেনে নিন এই ১০ কথা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন