Shilton Paul

রেফারি নিগ্রহে মোটা জরিমানা শিল্টন, কিংশুকের

কলকাতা লিগের ভাগ্য নির্ধারনকারী ম্যাচে গত ২৪ সেপ্টেম্বর মুখোমুখি হয়েছিল  ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। ওই ম্যাচে ইস্টবেঙ্গলকে রেফারি রঞ্জিত বক্সি পেনাল্টি দেওয়ায় রেফারির সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন শিল্টন এবং কিংশুক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৭ ১৯:৪৭
Share:

শিল্টন পাল এবং কিংশুক দেবনাথ।—ফাইল চিত্র।

শেষ পর্যন্ত রেহাই পেলেন না মোহনবাগানের দুই ফুটবলার শিল্টন পাল এবং কিংশুক দেবনাথ। বড় ম্যাচে রেফারি নির্যাতনের দায়ে কড়া শাস্তি পেলেন এই দুই ফুটবলার। আইএফএ-র শাস্তি থেকে বাদ যাননি মোহনবাগানের অর্থসচিব দেবাশিস দত্তও।

Advertisement

শনিবার শিল্টন পালকে ২ লক্ষ টাকা এবং কিংশুক দেবনাথকে ১লক্ষ টাকা জরিমানা করল বঙ্গ ফুটবলের নিয়ামক সংস্থা। এ ছাড়াও রেফারি রঞ্জিত বক্সীর কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে বলা হয়েছে এই দুই ফুটবলারকে। জরিমানা না দেওয়া এবং ক্ষমা না চাওয়া পর্যন্ত এই দুই ফুটবলার আই লিগে নামতে পারবে না বলেও জানানো হয়েছে আইএফএ-র পক্ষ থেকে।

আরও পড়ুন: লড়াই জামশেদপুর-নর্থ ইস্টের, নজর রাখুন এই ফুটবলারদের দিকে

Advertisement

আরও পড়ুন: বুমরার সিক্সপ্যাকের ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

অন্য দিকে আইএফএ-এর বিরুদ্ধে অসাংবিধানিক মন্তব্য করার জন্য তিন ম্যাচ দলের সঙ্গে মাঠে থাকতে পারবেন না দেবাশিস দত্ত।

কলকাতা লিগের ভাগ্য নির্ধারনকারী ম্যাচে গত ২৪ সেপ্টেম্বর মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। ওই ম্যাচে ইস্টবেঙ্গলকে রেফারি রঞ্জিত বক্সি পেনাল্টি দেওয়ায় রেফারির সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন শিল্টন এবং কিংশুক। ম্যাচের পরও রেফারিকে ঘিরে বিক্ষোভ দেখান এই দুই ফুটবলার।

ম্যাচের পর রেফারি রঞ্জিত বক্সি নিজের রিপোর্টে সরাসরি অভিযুক্ত করেন শিল্টন-কিংশুককে। শনিবার এই বিষয় সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছিল আইএফএ। সেই বৈঠকেই দুই ফুটবলারের বিরুদ্ধেএই সিদ্ধান্ত নেয় আইএফএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন