‘তুমি যৌনতা ছাড়া কিছু বোঝো না’, #মিটু বিতর্কে এ বার ইমাম

ঠিক কী ঘটেছে? টুইটার মারফত একটি হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৯ ০৪:৩৫
Share:

ছবি: এএফপি।

বিতর্ক তাড়া করেই চলেছে পাকিস্তান ক্রিকেটকে। এ বার বিতর্কের কেন্দ্রে পাকিস্তানি ওপেনার ইমাম উল হক। #মিটু বিতর্কে জড়িয়ে গেল এই ক্রিকেটারের নাম।

Advertisement

ঠিক কী ঘটেছে? টুইটার মারফত একটি হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে, একটি মেয়ের সঙ্গে হোয়াটসঅ্যাপে কথোপকথন চলছে ইমামের। যে স্ক্রিনশট দেখলে পরিষ্কার, পাক ওপেনারের সঙ্গে খুব ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে ওই মেয়েটির। পরের দিকে আবার দেখা যাচ্ছে, ইমামের উপরে অত্যন্ত রেগে গিয়েছেন সেই মেয়েটি। তিনি অভিযোগ করেছেন, একাধিক মেয়ের সঙ্গে সম্পর্ক আছে পাক ক্রিকেটারের। চ্যাটে সেই মেয়েটি লেখেন, ‘‘আমাকে কেন বলেছিলে, ভালবাস? কেন বলেছিলে, তোমার কাছে যেতে? কারণ তুমি এক জন জঘন্য মানুষ। যৌনতা ছাড়া কিছু বোঝো না।’’

জানা গিয়েছে, সংশ্লিষ্ট মেয়েটি এক জন পরিচিতের সাহায্যে ওই চ্যাটের স্ক্রিনশট টুইটারে ছড়িয়ে দেন। অভিযোগ করা হয়েছে, গত ছ’মাস ধরে এই ঘটনা চলছে। যে সময়ের মধ্যে ইংল্যান্ডে বিশ্বকাপ ক্রিকেটেও হয়েছে। এও বলা হয়েছে, সাত-আটটি মেয়ের সঙ্গে ইমানের ঘনিষ্ঠতা রয়েছে। যাঁরা ওই মেয়েটির কাছে সে খবর জানিয়ে দিয়েছেন। মেয়েটি সে কথা তুলে প্রশ্নের মুখে ফেলেন ইমামকেও। এই ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরেই বিতর্ক শুরু হয়ে যায়। বলা হচ্ছে, এর পরে পাকিস্তান ক্রিকেট বোর্ড কি কড়া সিদ্ধান্ত নেবে ইমামের বিরুদ্ধে?

Advertisement

ইমাম হলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক এবং প্রাক্তন নির্বাচক প্রধান ইনজামাম উল হকের ভাইপো। এর আগে অভিযোগ উঠেছিল, যোগ্যতা না-থাকা সত্ত্বেও ইমামকে পাক দলে সুযোগ করে দেন ইনজি।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন