Sports News

বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির

স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীদের সেই কথাও জানান তাহির। তার পর তারাই তাহিরকে নিয়ে যান গ্যালারিতে সেই ব্যাক্তিতে চিহ্নিত করার জন্য। এর পরই তাঁর চিহ্নিত করা সমর্থকের সঙ্গে বচসায় জড়ান তাহির।

Advertisement

সংবাদ সংস্থা

জোহানেসবার্গ শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৮ ২২:০৩
Share:

দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির। —ফাইল চিত্র।

ওয়ান্ডারার্সে চতুর্থ ওয়ান ডে-র ঘটনা। অভিযোগ, গ্যালারি থেকে দক্ষিণ আফ্রিকার বোলার ইমরান তাহিরকে লক্ষ্য করে কটূক্তি করা হয়। শনিবার ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। গোলাপি ওয়ান ডে তারা কখনওই হারে না। কিন্তু, সেই জয়েও একটা কালো ছোপ লেগে গেল।

Advertisement

ক্রিকেট সাউথ আফ্রিকার(সিএসএ) দাবি অনুযায়ী, তাহিরকে উদ্দেশ করে গ্যালারি থেকে অচেনা কেউ বর্ণবিদ্বেষী মন্তব্য করেন। যা শুনে রীতিমতো খেপে যান ইমরান তাহির। স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীদের সেই কথা জানান তাহির। তার পর তাঁরাই তাহিরকে নিয়ে যান গ্যালারিতে সেই ব্যক্তিতে চিহ্নিত করার জন্য।

তার পরই তাঁর চিহ্নিত করা সমর্থকের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তাহির। সেই বচসার ভিডিও ছড়িয়ে পড়ে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়। যেখানে তাহিরের গলায় শোনা যাচ্ছে, ‘‘আমারও পরিবার রয়েছে।’’ সেই সময়ই গ্যালারি থেকে বেশ কয়েক জন তার পাল্টা বলতে শুরু করেন। সিএসএ-র তরফে জানানো হয়েছে, তাঁরা ওই ভিডিও সম্পর্কে জানতে পেরেছেন। যদিও ভিডিওতে কারও গায়ে হাত দিতে দেখা যায়নি। এর পর নিরাপত্তারক্ষীরা তাহিরকে ভিতরে নিয়ে যান।

Advertisement

আরও পড়ুন
পঞ্চম ওয়ানডে-র আগে দল নিয়ে ভাবনায় বিরাটরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন