Sports News

কর্মীদের অন্দরেই সমস্যা, মাইনে বাড়ছে না বিসিসিআই কর্মীদের

যা খবর তাতে অভ্যন্তরীণ সমস্যার জন্যই বিসিসিআই-এর কর্মীদের মাইনে না বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সমস্যার শুরু আইপিএল এবং ডোমেস্টিক-আন্তর্জাতিক  ক্রিকেটের মধ্যের ভাগাভাগি নিয়ে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৮ ১৫:২৩
Share:

ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিসিসিআই-এর অফিস। ছবি: সংগৃহিত।

বিশ্বের সব থেকে ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআই। প্রতি বছরই ক্রিকেটারদের মাইনে বাড়ছে, বাড়ছে কোচিং স্টাফদেরও মাইনে। কিন্তু কর্তাদের মাইনে এ বার আর বাড়ছে না বলেই অন্দরের খবর। শেষ অর্থবর্ষে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড রোজগার করেছে ২৫ হাজার কোটির বেশি। সেই বিসিসিআই-এর বেতনভুক্ত কর্মীর সংখ্যা ১০০ জনের উপর। যাঁরা ওয়াংখেড়ে স্টেডিয়ামের ক্রিকেট সেন্টারে রিপোর্ট করেন। ওটাই বিসিসিআউ-এর হেড অফিস।

Advertisement

যা খবর তাতে অভ্যন্তরীণ সমস্যার জন্যই বিসিসিআই-এর কর্মীদের মাইনে না বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সমস্যার শুরু আইপিএল এবং ডোমেস্টিক-আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যের ভাগাভাগি নিয়ে। ছ’জন কর্মীর দায়িত্বে রয়েছে আইপিএল। যাঁরা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইলের দায়িত্বে। বাকিরা ডোমেস্টির ও আন্তর্জাতিক ক্রিকেটের দায়িত্বে। ক্রিকেট সেন্টারের চতুর্থ তলায় বসেন আইপিএল-এর দায়িত্বে থাকা ছ’জন। বাকরা পুরো দোতলা নিজেদের দখলে নিয়ে রেখেছেন।

বিসিসিআই সূত্রের খবর, আইপিএল ডিভিশনের একজন কর্মীর কারণে ক্রিকেট সেন্টারের সব কর্মীর মাইনে বাড়ার বিষয়টি আটকে রয়েছে। শেষ আইপিএল-এর পর সেই ব্যাক্তিতে ম্যানেজার পদে উন্নীত করা হয়েছে। যদিও বিসিসিআই সিইও রাহুল জোহুরি এই বিষয়টি মেনে নেননি বরং তিনি জানিয়েছেন, সেই ব্যাক্তিকে এক বছর আগেই ম্যানেজারের পদে উন্নীত করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন
রুটদের আতঙ্ক বাড়াতে এখন বুমরাই ব্রহ্মাস্ত্র

সুপ্রিম কোর্ট নির্বাচিত কমিটি বিসিসিআই-এর এই অন্দরের বিষয়ে নাক গলাতে চায়নি। সোমবার দিল্লিতে সিওএ-র মিটিংয়ে কিছু সুরাহার সম্ভাবনা রয়েছে। কিন্তু চিন্তার বিষয় অনেকদিন ধরেই বিসিসিআই অভ্যন্তরীণ কর্মীদের সমস্যায় ভুগছে। প্রশ্ন উঠেছে আইপিএল-এর দায়িত্বে থাকা কর্মীদের প্রাধান্য দেওয়ার। কিন্তু সেই অভিযোগ উড়িয়ে দিয়েছেন রাহুল জোহুরি।

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন