স্টিভ স্মিথ

২৭টি শতরান করার পর স্টিভ স্মিথের এখন হাসি পাচ্ছে

অ্যাডিলেড এবং মেলবোর্নে রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাডেজার বল খেলা নিয়ে সমস্যায় পড়েছিলেন স্মিথ। সিডনিতে নিজের স্টাইল বদলে ফেলেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২১ ১৭:০৯
Share:

২০১৯-এর পর শতরান করলেন স্মিথ। ছবি টুইটার

প্রথম দুই টেস্টে তাঁকে খুঁজেই পাওয়া যায়নি। সিডনিতে ফের স্বমহিমায় স্টিভ স্মিথ। দুরন্ত শতরান করে চালকের আসনে বসিয়েছেন অস্ট্রেলিয়াকে। তারপরেই ফর্ম নিয়ে জল্পনা উড়িয়ে দিয়েছেন। জানিয়েছেন, ইতিবাচক মানসিকতাই তাঁকে ফর্মে ফিরতে সাহায্য করেছে।

Advertisement

শুক্রবার ম্যাচের পর স্মিথ বলেছেন, “অনেক কিছুই পড়েছি গত কয়েকদিনে। অনেকেই বলেছে আমি নাকি ফর্মে নেই। তাই ফর্মে ফিরতে পেরে ভাল লাগছে। লোকে তো এটাই শুনতে চান।” তারপরেই হেসে ফেলে স্মিথের মন্তব্য, “তিন-চার সপ্তাহ আগে এই সিডনির মাঠেই দুটো সেঞ্চুরি করেছি। তাই মাঝে মাঝে লোকে যখন এরকম মন্তব্য করে, তখন হাসি পায়। প্রথম দুটো টেস্টে ভাল খেলতে পারিনি। তাই আজকে আমার সেঞ্চুরিতে দল যে ভাল জায়গায় রয়েছে, এটা ভেবেই আমি খুশি।”

অ্যাডিলেড এবং মেলবোর্নে রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাডেজার বল খেলা নিয়ে সমস্যায় পড়েছিলেন স্মিথ। সিডনিতে নিজের স্টাইল বদলে ফেলেছেন। এখন তাঁর পা অনেক বেশি নড়ছে। স্মিথ জানালেন, মানসিকতায় বদলই তাঁকে সাফল্য এনে দিয়েছে। তাঁর কথায়, “নিজেকে পজিটিভ রাখতে চেয়েছি। আগে ওর (অশ্বিনের) মাথার উপর দিয়ে মেরে ওকে চাপে রাখতে চাইতাম। কিন্তু আজ অনেক সংযত রেখেছি নিজেকে। যে ভাবে খেলেছি আজ তাতে খুশি।”

Advertisement

আরও খবর: নিজের করা রান আউটে মুগ্ধ জাডেজাই, বার বার দেখতে চান ভিডিয়ো

আরও খবর: ব্রিসবেন নিয়ে বিদ্রোহী রাহানেদের পাশে গাওস্কর

তিন বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে সেঞ্চুরি হল স্মিথের। ২০১৯-এর পর টেস্টে প্রথম সেঞ্চুরি। এক বছর নির্বাসিত থাকার পর নিজের হোম গ্রাউন্ডে সেঞ্চুরি করে কেমন লাগছে? এই প্রশ্নের জবাবে স্মিথ বলেছেন, “এসসিজি-তে খেলা আমার কাছে সবসময় স্পেশ্যাল। এখানে বরাবর খেলতে ভালবাসি। এটা আমার হোম গ্রাউন্ড। বাবা-মাও আজ মাঠে ছিল। ওরা আমায় দেখেছে। অনেকদিন পরে তিন অঙ্কের রান করতে পেরে আমি খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন