মঙ্গলবার টেস্টের পঞ্চমদিন সকালে অস্ট্রেলিয়ার আগুনে পেসারদের একার হাতেই সামলেছেন পূজারা। শরীরে একের পর এক আঘাত পেয়েছেন, কালশিটের দাগ পড়ে গিয়েছে, তবু লড়াই ছাড়েননি।
Sunil Gavaskar

উল্টোদিকে পূজারা ছিল বলেই পন্থরা সাহস পেয়েছে: গাওস্কর

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ১৪:১০
Share:

এভাবেই শুশ্রূষা করা হলেও হাল ছাড়েননি পূজারা। ছবি টুইটার

ব্রিসবেনে জয়ের রান হয়তো এসেছে ঋষভ পন্থের ব্যাট থেকে, কিন্তু ভিতটা গড়ে দিয়েছিলেন চেতেশ্বর পূজারাই। এমনই মনে করছেন সুনীল গাওস্কর

Advertisement

মঙ্গলবার টেস্টের পঞ্চমদিন সকালে অস্ট্রেলিয়ার আগুনে পেসারদের একার হাতেই সামলেছেন পূজারা। শরীরে একের পর এক আঘাত পেয়েছেন, কালশিটের দাগ পড়ে গিয়েছে, তবু লড়াই ছাড়েননি। কেরিয়ারের শ্লথতম অর্ধশতরান করেছেন।

সেই ইনিংসকে কুর্নিশ করে গাওস্কর বলেছেন, “উইকেটের অপর প্রান্তে ও ছিল বলেই তরুণ ক্রিকেটাররা নিজেদের খেলাটা খেলতে পেরেছে। ওদের মনে এই বিশ্বাসটা তৈরি হয়েছিল যে উল্টোদিকে ধরে খেলার মতো একজন রয়েছে। সে কারণেই পূজারার ইনিংস গুরুত্বপূর্ণ।”

Advertisement

পূজারার জন্যেই যে ভারত প্রথম দুটি সেশনে সে ভাবে উইকেট খোয়ায়নি, সেটাও মনে করিয়ে দিয়েছেন গাওস্কর। বলেছেন, “লাঞ্চ আর চা-বিরতির মাঝে যদি আরও দুটি উইকেট হারাত ভারত, তাহলে অনেক কঠিন সমস্যার মধ্যে পড়তে হত। কিন্তু দ্বিতীয় নতুন বলের সামনে প্রাচীর হয়ে দাঁড়িয়েছিল পূজারা। ওর মনোভাবই আত্মবিশ্বাস জোগায় পন্থকে। তারপর কী হল সবাই দেখেছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন