mohammed siraj

ভারতের হয়ে টেস্ট অভিষেকই জীবনের সবথেকে বড় ঘটনা, বললেন সিরাজ

ক্যামেরন গ্রিনকে ফেরানোর পাশাপাশি মার্নাস লাবুশানের গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২০ ২০:১৫
Share:

টেস্ট অভিষেকই সবথেকে বড় কৃতিত্ব, বলছেন সিরাজ। ছবি: এএফপি

ভারতের জার্সি গায়ে টেস্ট অভিষেককেই জীবনের সবথেকে বড় কৃতিত্ব বলে দিলেন মহম্মদ সিরাজ। শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে অভিষেক হয় সিরাজের। ক্যামেরন গ্রিনকে ফেরানোর পাশাপাশি মার্নাস লাবুশানের গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন তিনি।

Advertisement

ম্যাচের পর ফিল্ডিং কোচ আর. শ্রীধরকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘‘ম্যাচের আগেই দুর্দান্ত অনুভূতি হচ্ছিল। ভারতের হয়ে টেস্ট খেলাই যে আমার জীবনের সবথেকে বড় ঘটনা এটা নিয়ে কোনও সন্দেহ নেই। অজিঙ্ক রাহানে সব সময় আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছে। পাশে থেকে সাহায্য করেছে যশপ্রীত বুমরাও।’’

মহম্মদ শামি চোট না পেলে এই টেস্ট খেলাই হত না অটোচালকের ছেলে সিরাজের। অস্ট্রেলিয়ায় থাকাকালীনই প্রয়াত হন সিরাজের বাবা, যিনি তাঁকে ক্রিকেটার বানাতে মুখ্য ভূমিকা নিয়েছেন। কোয়রান্টিনের নিয়মের কারণে তাঁর শেষকৃত্যে যেতে পারেননি সিরাজ। এ দিন অবশ্য তিনি আত্মবিশ্বাসে ফুটছিলেন।

Advertisement

আরও খবর: অধিনায়ক রাহানের প্রশংসায় পন্টিং থেকে সহবাগ

আরও খবর: রাহানের প্রশংসা করলে সবাই বলবে মুম্বইকর বলে ওর হয়ে গলা ফাটাচ্ছি: গাওস্কর

সিরাজ বলেছেন, ‘‘প্রথম ওভার করার জন্য মুখিয়ে ছিলাম। ভেবেছিলাম প্রথম সেশনেই বল করতে পারব। কিন্তু আমাকে অপেক্ষা করতে হয়েছে। তবে আত্মবিশ্বাসী ছিলাম। লাঞ্চ ব্রেকের পর চাইছিলাম যত বেশি সম্ভব ডট বল করে ওদের চাপে ফেলতে। ক্যামেরন গ্রিনকে সেভাবেই ফাঁদে ফেলে তুলে নিই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন