Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Australia

রাহানের প্রশংসা করলে সবাই বলবে মুম্বইকর বলে ওর হয়ে গলা ফাটাচ্ছি: গাওস্কর

দিন-রাতের টেস্টে ভারতের লজ্জাজনক হারের পরও বিরাটের ফিরে আসা গাওস্কর ভাল ভাবে নেননি।

সুনীল গাওস্কর। ছবি-টুইটার।

সুনীল গাওস্কর। ছবি-টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২০ ১৭:৩৩
Share: Save:

মেলবোর্নে শনিবার বক্সিং ডে টেস্টের প্রথম দিনেই অস্ট্রেলিয়ার ১০ উইকেট তুলে নিয়েছে অজিঙ্ক রাহানের ভারত। তারপর মুম্বইকর রাহানের প্রশংসা করতে গিয়েও থমকে গিয়েছেন সুনীল গাওস্কর। আলতো করে খোঁচাও দিয়েছেন বিরাট কোহালিকে।

ভারতের প্রাক্তন অধিনায়ক বলেছেন, “রাহানের প্রশংসা করলে তো সকলে বলবে ও মুম্বইকর বলে ওর হয়ে গলা ফাটাচ্ছি।” ভারত অধিনায়ক বিরাট কোহালি পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে আসায় দলের দায়িত্ব এখন রাহানের কাঁধে। বিরাটের অধিনায়কত্বই হোক বা ছুটি নিয়ে সিরিজের মাঝপথে দেশে ফিরে আসা, গাওস্কর বারবার কোহালির সমালোচনা করেছেন। দিন-রাতের টেস্টে ভারতের লজ্জাজনক হারের পরও বিরাটের ফিরে আসা গাওস্কর ভাল ভাবে নেননি।

তবে দ্বিতীয় টেস্টের প্রথম দিন রাহানের ফিল্ডিং সাজানো, বা বোলার পরিবর্তন- সবেতেই মুগ্ধ গাওস্কর। বলেন, “এক্ষুনি বলা যাবে না রাহানে দারুণ অধিনায়ক। তবে প্রশংসা করলে সবাই বলবে মুম্বইয়ের ছেলে, তাই আমি প্রশংসা করছি। সবে শুরু তাই এখনই কিছু বলব না।”

আরও পড়ুন: বিরাট নয়, বছরে সবচেয়ে বেশি আয় করা ক্রিকেটার বুমরা, অনেক পিছিয়ে রোহিত

প্রশংসা করবেন না বললেও সানি বলেন, “শেষ যে দুটো টেস্ট রাহানে নেতৃত্ব দিল এবং যে একদিনের ম্যাচগুলোয় নেতৃত্ব দিয়েছিল, সেইগুলোতে ওর ফিল্ডিং সাজানো একদম সঠিক ছিল। বোলাররাও সেই ফিল্ডিং অনুযায়ী বল করেছে।” এ যেন শুধু রাহানের প্রশংসা নয়, বিরাটকে ঘুরিয়ে যেন এক হাত নিলেন গাওস্কর। যেন বুঝিয়ে দিলেন বিরাট ফিল্ডিং সাজালে বোলাররা সেই অনুযায়ী বল করতে পারেন না।

আরও পড়ুন: বোলারদের পারফরমেন্সে খুশি বিরাট কোহালি

দ্বিতীয় টেস্টের সবে প্রথম দিন। অস্ট্রেলিয়া ১৯৫ রানে অলআউট। ব্যাট করতে নেমে ময়াঙ্কের উইকেট হারিয়ে ভারত করেছে ৩৬ রান। এখনও বাকি ৪ দিন এবং তার পর আরও দুটো টেস্ট। অজিঙ্ক রাহানের নেতৃত্বের প্রমাণ পাওয়া যাবে এই কঠিন সিরিজেই। আগামী দিনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE