India vs England 2021

বিরাটের আগ্রাসনকে অনুকরণ করতে চায় না ইংল্যান্ড, জানালেন বেন স্টোকস

মাঠের মধ্যে আগ্রাসী অধিনায়ক হিসেবেই পরিচিত বিরাট কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২১ ২১:০০
Share:

বিরাটের দিকে তাকাচ্ছেন না স্টোকসরা। ছবি রয়টার্স

মাঠের মধ্যে আগ্রাসী অধিনায়ক হিসেবেই পরিচিত বিরাট কোহলী। তার প্রতিফলন মাঝে মধ্যে তাঁর আচরণেও দেখা যায়। বিভিন্ন অঙ্গভঙ্গি করে নিজের উচ্ছ্বাস বা বিরক্তি বোঝান কোহলী। তবে এতে ইংল্যান্ডের খেলার উপর কোনও প্রভাব পড়ে না। এমনই দাবি করলেন বেন স্টোকস

Advertisement

বৃহস্পতিবার ইংরেজ অলরাউন্ডার বলেছেন, “প্রতিটি দল এবং প্রতিটি খেলোয়াড়ের মাঠে নিজস্ব আচরণ পদ্ধতি রয়েছে, যার মাধ্যমে তারা সফল হয়। তবে গত চার-পাঁচ বছরে আমরা সে রকম কিছু করতে যাইনি। যেটা সব থেকে ভাল পারি, সেটার উপরেই জোর দিয়ে আমরা ভাল দল হয়ে উঠেছি। প্রতিটি দল নিজের মতো করে কাজ করে। ভারতেরও সেটা রয়েছে, আমাদেরও রয়েছে।”

বিরাটকে ভাল না খারাপ কোন রূপে দেখতে চান, এই প্রশ্নের জবাবে স্টোকস জানিয়েছেন, “ব্যক্তিগত ভাবে আমি সবসময়েই চাই বিরাট যেন আমাদের বিরুদ্ধে রান না পায়। আমাদের পক্ষে সেটাই সব থেকে ভাল হবে।”

Advertisement

ভারতের কাছে প্রথম একদিনের ম্যাচে ৬৬ রানে হেরে এক নম্বর স্থান হারানোর মুখে ইংল্যান্ড। তবে স্টোকস সাফ জানিয়েছেন, পয়েন্ট তালিকা নিয়ে তাঁদের মাথাব্যথা নেই। স্টোকসের কথায়, “আমাদের আগের ফলাফলই বলে দিয়েছে, এক নম্বর দল হিসেবে আমরাই যোগ্যতম। তাই যে ভাবে ক্রিকেট খেলছি সে ভাবেই চালিয়ে যেতে চাই। এক নম্বরে থাকলে অবশ্যই ভাল লাগে। কিন্তু ওটা বাড়তি শক্তি দেয় না। বরং কী রকম মানসিকতা নিয়ে খেলতে নামছি সেটা গুরুত্বপূর্ণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন