India vs England 2021

রাহুলের মানসিকতা বদলের পিছনে কোহলীকেই কৃতিত্ব দিলেন বীরেন্দ্র সহবাগ

টি-টোয়েন্টি সিরিজে ব্যর্থ হলেও একদিনের সিরিজে স্বমহিমায় কে এল রাহুল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২১ ২২:৫৬
Share:

রাহুল এবং কোহলী। ছবি পিটিআই

টি-টোয়েন্টি সিরিজে ব্যর্থ হলেও একদিনের সিরিজে স্বমহিমায় কে এল রাহুল। প্রথম ম্যাচে অর্ধশতরানের পর দ্বিতীয় ম্যাচে শতরান পেয়েছেন। টি-টোয়েন্টিতে ওপেনিংয়ের থেকে একদিনের সিরিজে মিডল-অর্ডারে ব্যাটিং করার সময় কী ভাবে রাহুলের মানসিকতা বদলেছে তা ব্যাখ্যা করেছেন বীরেন্দ্র সহবাগ। তিনি এর পিছনে কৃতিত্ব দিয়েছেন বিরাট কোহলীকে।

Advertisement

বলেছেন, “ওপেনার হলে সব সময় মাথায় থাকে কী ভাবে প্রথম ১০ ওভারে রান করতে হবে। তাই নিজের জন্যে সময় পাওয়া যায় না। আমি নিজে ওপেন করার সময়ও ভাবতাম কী ভাবে প্রথম ১০ ওভার কাজে লাগানো যায়। কিন্তু মিডল অর্ডারে নামলে জোর করে বাউন্ডারি মারার কোনও তাগিদ থাকে না। কারণ মাঠ অনেক খোলা থাকায় খুচরো রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখা যায়।”

কোহলীকে কৃতিত্ব দিয়ে সহবাগ বলেছেন, “প্রায় সমস্ত জায়গায় খেলেছে রাহুল। অধিনায়কের অন্যতম প্রিয় ব্যাটসম্যান ও। তাই সমস্ত জায়গায় ওকে মানিয়ে নেওয়ার সুযোগ করে দিয়েছে বিরাট। এটা জরুরি। কারণ, দলে কোনও নতুন ক্রিকেটার এলে তাঁকে মানিয়ে নেওয়ার সময় দেওয়া উচিত।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন