Sports News

ডোপ-কলঙ্কে এ বার জড়ালেন ইন্দরজিৎ, অনিশ্চিত রিওযাত্রা

রিওগামী ভারতীয় শিবিরে ফের ডোপ-কলঙ্কের ছায়া। নরসিংহ যাদবের পর ডোপ টেস্টে ব্যর্থ হলেন শটপাটার ইন্দরজিৎ সিংহ। এশীয় চ্যাম্পিয়ন ইন্দরজিতের ‘এ’ নমুনাতে নিষিদ্ধ মাদক পাওয়া গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৬ ১১:২৯
Share:

রিওগামী ভারতীয় শিবিরে ফের ডোপ-কলঙ্কের ছায়া। নরসিংহ যাদবের পর ডোপ টেস্টে ব্যর্থ হলেন শটপাটার ইন্দরজিৎ সিংহ। এশীয় চ্যাম্পিয়ন ইন্দরজিতের ‘এ’ নমুনাতে নিষিদ্ধ মাদক পাওয়া গিয়েছে। রিও অলিম্পিক্স শুরু হতে আর দু’সপ্তাহও বাকি নেই। তার আগেই এই খবরে ফের ধাক্কা লাগল ভারতীয় শিবিরে।

Advertisement

গত ২২ জুলাই ইন্দরজিতের ডোপ টেস্ট করা হয়েছিল। জাতীয় ডোপ বিরোধী সংস্থার (নাডা) শৃঙ্খলারক্ষা প্যানেল জানিয়েছে, প্রাথমিক ভাবে তাঁর এ-নমুনাতে নিষিদ্ধ অ্যান্ড্রোস্টেরন ও এটিওকোলেনোলোন মিলেছে। ইন্দরজিৎ যদি তাঁর আরও এক বার (বি-নমুনা) ডোপ টেস্ট করাতে চান তবে তা সাত দিনের মধ্যে করাতে হবে বলে জানিয়েছে নাডা। বি-নমুনাও যদি পজিটিভ হয় তবে আর রিও যেতে পারবেন না ইন্দরজিৎ। পাশাপাশি, আন্তর্জাতিক ডোপ বিরোধী সংস্থা (ওয়াডা)-র নয়া নিয়ম অনুযায়ী, চার বছরের জন্য নিষেধাজ্ঞার কোপও পড়বেন তিনি।

সূত্রের খবর, মঙ্গলবার দিল্লিতে ফের ইন্দরজিতের ডোপ টেস্ট করানোর তোড়জোড় শুরু হয়েছে। ২০১৪-এর এশিয়ান গেমসে ব্রোঞ্জ জয়ী ইন্দরজিৎ অবশ্য গোটা ঘটনাটাকে চক্রান্ত বলে আখ্যা দিয়েছেন। তিনি জানিয়েছেন, জাতীয় সংস্থার কর্তৃপক্ষের বিরুদ্ধে মুখ খোলাতেই তাঁর বিরুদ্ধে এই চক্রান্ত করা হয়েছে।

Advertisement

জাতীয় ক্যাম্পে নয়, ব্যক্তিগত কোচের কাছে প্র্যাকটিস করেন ২৮ বছরের ইন্দরজিৎ। এশিয়ান চ্যাম্পিয়নশিপ, এশিয়ান গ্রাঁ প্রি এবং ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসে সোনা জয়ী ইন্দরজিৎ প্রথম অ্যাথলিট যিনি চলতি অলিম্পিক্সে যাওয়ার যোগ্যতাঅর্জন করেন।

আরও পডুন

‘কলঙ্কিত’ নরসিংহের শেষ আশা নাডার শুনানি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন