India A

অক্ষর পটেলের ঝোড়ো ব্যাটিং ও চহালের জাদুতে দক্ষিণ আফ্রিকা এ দলকে হারাল ভারত এ

ভারত এ দলের প্রায় সবাই রান পেয়েছেন। শুবমান গিল ৪৭ বলে ৪৬ রান করেন। অধিনায়ক মনীশ পাণ্ডে ৪১ বলে ৩৯ রান করেন।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৯ ১৮:৩০
Share:

চহালের স্পিনে ঘায়েল প্রোটিয়া। ছবি: এএফপি।

অক্ষর পটেলের ঝোড়ো ব্যাটিং ও যুজবেন্দ্র চহালের ঘুর্ণিতে দক্ষিণ আফ্রিকা এ দলকে মাটি ধরাল ভারত এ দল। তিরুঅনন্তপুরমে অনুষ্ঠিত প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত এ দল করে ৩২৭।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা শেষ হয়ে যায় ২৫৮ রানে। ম্যাচের সেরা নির্বাচিত হন অক্ষর পটেল। মাত্র ৩৬ বলে ৬০ রান করেন তিনি। পটেলের এই মারমুখী ইনিংসের জন্যই ধরাছোঁয়ার বাইরে চলে যায় ভারত এ দল।

ভারত এ দলের প্রায় সবাই রান পেয়েছেন। শুবমান গিল ৪৭ বলে ৪৬ রান করেন। অধিনায়ক মনীশ পাণ্ডে ৪১ বলে ৩৯ রান করেন। শিবম দুবে মাত্র ৬০ বলে ৭৯ রান করেন। তিনটি বাউন্ডারি ও ছ’টি ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তাঁর ইনিংস।

Advertisement

আরও পড়ুন: বিশ্ব ক্রিকেটের এক সময়ের সেরা এই অলরাউন্ডার এখন কী করছেন জানলে চমকে যাবেন

ভারতের ইনিংসে গতি আনেন অক্ষর পটেল। তাঁর ৩৬ বলে ৬০ রানের ইনিংসে সাজানো ছিল ছ’টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি। ৪৭ ওভারে ভারতের ৬ উইকেটে ৩২৭ রানের জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা এ দল ২৫৮ রানে শেষ হয়ে যায়। ওপেনার রীজা হেনড্রিকসের ১১০ রান ও হেনরিক ক্লাসেনের ৫৮ ছাড়া আর কেউই সে ভাবে রান করতে পারেননি। চহাল ৪৭ রানে পাঁচটি উইকেট নেন। তাঁর স্পিনের মোকাবিলা করতে পারেননি প্রোটিয়া ব্যাটসম্যানরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন