Virat Kohli

অস্ট্রেলিয়ায় প্রথম টেস্টের পর সিরিজে নেই কোহালি, হতাশ স্টিভ

১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট খেলে দেশে ফিরে আসবেন বিরাট।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২০ ১৮:৪৩
Share:

বিরাটের নেতৃত্বে গত সফরে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়েছিল ভারত। ছবি টুইটার থেকে নেওয়া।

বাবা হচ্ছেন বলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের ৩ টেস্ট থেকে ছুটি চেয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। আর এই সিদ্ধান্তে রীতিমতো বিস্মিত অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ ওয়

Advertisement

১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট খেলে দেশে ফিরে আসবেন বিরাট। স্ত্রী অনুষ্কা শর্মার পাশে থাকতে চান বলে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছে ছুটি চেয়েছিলেন তিনি। তা মঞ্জুরও হয়েছে।

কিন্তু কোহালির অনুপস্থিতিতে বর্ডার-গাওস্কর ট্রফি দখল করার ক্ষেত্রে অস্ট্রেলিয়ার সম্ভাবনা অনেক উজ্জ্বল হল বলে মনে করছে ক্রিকেটমহল। সংবাদ সংস্থাকে স্টিভ বলেছেন, “আমি একটু হতাশই যে কোহালি পুরো টেস্ট সিরিজ খেলবে না। একই সঙ্গে একটু অবাকও হয়েছি। ওর কেরিয়ারে এটা খুব গুরুত্বপূর্ণ একটা সিরিজ হতে চলেছিল। কারণ, ও প্রায় সব কিছুই অর্জন করে ফেলেছে। তবে এটাও ঠিক যে সবার আগে পরিবারই।”

Advertisement

আরও পড়ুন: খুলছে দরজা, ওভালে ভারত-অস্ট্রেলিয়া দিনরাতের টেস্টে থাকবেন ২৭ হাজার দর্শক​

আরও পড়ুন: খালি ৩ নির্বাচকের পদ, আগ্রহীদের আবেদন জানাতে আহ্বান বোর্ডের​

স্টিভের মতে, কোহালি না থাকায় সিরিজের আকর্ষণ কিছুটা হলেও কমবে। তাঁর কথায়, “এটা অনেকটা আগের সিরিজের মতো। যখন ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ ছিল না অস্ট্রেলিয়া দলে। আর ভারত টেস্ট সিরিজ জিতেছিল। সব সময়ই সেরা শক্তির বিপক্ষকে হারাতে চায় ক্রিকেটাররা। আর বিশেষ করে এই সিরিজ তো হেভিওয়েট খেতাবের লড়াইয়ের মতো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন