Shubman Gill

পুল শটেও টেক্কা ভারতের: পন্টিং

দ্বিতীয় টেস্টের পরে পডকাস্টে পন্টিং বলেছেন, ‍‘‍‘হাতে গুণে বলা যাবে, প্রথম দুই টেস্টে কতগুলো পুল শট খেলা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২১ ০৩:৩৫
Share:

—ফাইল চিত্র

ভারত বনাম অস্ট্রেলিয়ার চলতি টেস্ট সিরিজে এখনও পর্যন্ত শুভমন গিল এবং অজিঙ্ক রাহানে যত পুল শট মেরেছেন, তত সংখ্যক পুল মারতে পারেনি গোটা অস্ট্রেলীয় দল!

Advertisement

এই মন্তব্য করে বৃহস্পতিবার তাঁর দেশের ব্যাটসম্যানদের এক হাত নিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। তাঁর মতে, এর থেকেই বোঝা যাচ্ছে দু’দেশের ব্যাটসম্যানেদের মধ্যে বোলারকে আক্রমণ করার মানসিকতায় কতটা ফারাক থাকছে।

দ্বিতীয় টেস্টের পরে পডকাস্টে পন্টিং বলেছেন, ‍‘‍‘হাতে গুণে বলা যাবে, প্রথম দুই টেস্টে কতগুলো পুল শট খেলা হয়েছে। কতগুলো ড্রাইভ মেরেছে ব্যাটসম্যানেরা। দুই টেস্ট মিলিয়ে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানেরা যত পুল শট মেরেছে, তার চেয়ে বেশি পুল করেছে শুভমন গিল এবং অজিঙ্ক রাহানে। বলা যাবে না, খাটো লেংথের বল পাওয়া যায়নি। কারণ, ওই ধরনের বল প্রচুর করেছে দু’দলের বোলাররাই।’’ যোগ করেন, ‍‘‍‘আমাদের বোলিং আক্রমণের বিরুদ্ধে এ ভাবেই আগ্রাসী মেজাজে ব্যাট করেছে ভারতীয়রা। সেখানে পিছিয়ে অস্ট্রেলীয় ব্যাটসম্যানরা। ফলে বোঝাই যাচ্ছে, অস্ট্রেলীয় ব্যাটসম্যানদের ভাল মোকাবিলা করছে ভারতের বোলাররা।’’

Advertisement

উল্লেখ্য, প্রথম টেস্টে আট উইকেটে হারের পরে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে ভারত ৮ উইকেটে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ ১-১ করে। দুর্দান্ত এই প্রত্যাবর্তনের পথে শুভমন ও রাহানে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের চেয়ে দ্বিগুণ গতিতে রান তুলেছেন। যা বেশি করে চোখে পড়েছে বক্সিং ডে টেস্টের শেষ দিনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন