India vs Chinam Asian Champions Trophy

পাকিস্তানের পর চিনকে হারিয়ে শীর্ষে ভারত

আহত শ্রীজেশকে ছাড়াই এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির চতুর্থ ম্যাচ খেলতে নেমেছিল ভারত। দলের বিশ্বস্ত গোলকিপার তথা অধিনায়কের জায়গা এদিন গোল সামলাতে নেমেছিলেন আকাশ চিকতে। প্রতিপক্ষ ছিল চিন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৬ ২১:১৬
Share:

ভারতীয় হকি দল।ছবি: সংগৃহিত।

ভারত ৯ (আকাশদীপ-২, আফান-২, যশজিৎ-২, রুপিন্দর, নিক্কিন, ললিত)

Advertisement

চিন ০

আহত শ্রীজেশকে ছাড়াই এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির চতুর্থ ম্যাচ খেলতে নেমেছিল ভারত। দলের বিশ্বস্ত গোলকিপার তথা অধিনায়কের জায়গা এদিন গোল সামলাতে নেমেছিলেন আকাশ চিকতে। প্রতিপক্ষ ছিল চিন। লিগ তালিকার শীর্ষে টিকে থাকতে এই ম্যাচ জিততেই চেয়েছিলেন সর্দার সিংহরা। হলও তেমনটাই। ন’মিনিটে আকাশদীপের গোলে শুরুতেই এগিয়ে গিয়েছিল ভারত। প্রথম কোয়ার্টার শেষ হয়েছিল ১-০ গোলেই। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই ব্যবধান বা়ড়ান আফান ইউসুফ। রুপিন্দর থেকে আকাশদীপের স্টিক হয়ে ফাঁকায় বল পেয়ে যাওয়া আফান ভুল করেননি। এক মিনিটের মধ্যেই ৩-০ করে যান যশজিৎ সিংহ।

Advertisement

ম্যাচের ২২ মিনিটেই ৩-০তে এগিয়ে অনেকটাই আত্মবিশ্বাসী দেখায় ভারতের প্লেয়ারদের। দলের সেরা গোলকিপার না থাকলেও বিশেষ সমস্যার মুখে পড়তে হয়নি নবাগত গোলকিপারকে। এর পর ছিল তাঁর কাজ। যাঁর ড্র্যাগফ্লিক এই মুহূর্তে অপ্রতিরোধ্য। ২৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে ৪-০ করেন রুপিন্দর পাল সিংহ।

প্রথমার্ধ শেষ হয় ৪-০তে এগিয়ে থেকেই। দ্বিতীয়ার্ধের শুরুতেই ৫-০ করেন নিক্কিন থিমাইয়া। ৬-০ করেন ললিত উপাধ্যায়। ৭-০ করে আকাশদীপ ও ৮-০ করে আফান তাঁদের নামের পাশে লিখে নেন দ্বিতীয় গোল। তৃতীয় কোয়ার্টার ৮-০তে শেষ করার পর শেষ কোয়ার্টারে আর মাত্র একটি গোলই করতে পেরেছিল ভারত। দেশের হয়ে নবম গোল করার সঙ্গেই নিজের নামের পাশেও দ্বিতীয় গোল লিখে নেন যশজিৎ।

আরও খবর

হকি স্টিকে উরি হামলার ‘বদলা’! ভারত ৩ পাকিস্তান ২

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন