India vs Malaysia

রূপিন্দরের জোড়া গোলে শীর্ষে থেকেই লিগ শেষ করল ভারত

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে এখনও পর্যন্ত অপরাজিতই ভারত। লিগ পর্বের শেষ ম্যাচেও মালয়েশিয়াকে হারিয়ে দিলেন সর্দার সিংহরা। বুধবারও ভারতের গোলের নিচে ছিলেন না শ্রীজেশ। তাঁর চোট নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছেন না কোচ অল্টমান্স।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৬ ২০:২০
Share:

আজকের জোড়া গোলদাতা রুপিন্দর পাল সিংহ। ছবি: সংগৃহিত।

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে এখনও পর্যন্ত অপরাজিতই ভারত। লিগ পর্বের শেষ ম্যাচেও মালয়েশিয়াকে হারিয়ে দিলেন সর্দার সিংহরা। বুধবারও ভারতের গোলের নিচে ছিলেন না শ্রীজেশ। তাঁর চোট নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছেন না কোচ অল্টমান্স। যে কারণে চিনের পর মালয়েশিয়া ম্যাচেও দেখা গেল আকাশ চিকতেকে ভারতের গোল সামলাতে। নিশ্চিত পতনও বাঁচালেন তিনি। ১-১ হয়ে যাওয়ার পর এগিয়ে যাওয়ার মতো অবস্থায় পৌঁছে গিয়েছিল মালয়েশিয়া। কিন্তু আকাশের হাতে আটকে যায় সেই প্রচেষ্টা।

Advertisement

এদিন ম্যাচের শুরুতেই পেনাল্টি কর্নার পেয়েও কাজে লাগাতে পারেনি ভারত। কিন্তু পরক্ষণেই নিজেকে শুধরে নেন রুপিন্দর। প্রথমটা তিনিই মিস করেছিলেন দ্বিতীয়বার আর সেই ভুল করেননি। ১২ মিনিটে পেনাল্টি কর্নার থেকে রুপিন্দরের শট মালয়েশিয়া রক্ষণে ধাক্কা খেয়ে ফিরে এলে সেই বলই আবার গোলে পাঠান রুপিন্দর। ১-০তে এগিয়ে যায় ভারত। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই সহজ সুযোগ নষ্ট করেন আফান ইউসুফ। এর পরই পেনাল্টি কর্নার থেকে গোল করে মালয়েশিয়াকে সমতায় ফেরান রাজি রহিম। কয়েক মিনিটের মধ্যেই এগিয়ে যেতে পারত হোম টিম। যদি না গোলের নিচে অপ্রতিরোধ্য হয়ে উঠতেন ভারত গোলকিপার।

এদিন বেশ কয়েকটি পেনাল্টি কর্নারও নষ্ট করেন রুপিন্দর। দু’পক্ষই এদিন বেশ কিছু পেনাল্টি কর্নার নষ্ট করে। ম্যাচ শেষের ঠিক তিন মিনিট আগে অবশ্য সেই পেনাল্টি কর্নার থেকেই বাজিমাত ভারতের। কারিগর সেই রুপিন্দর পাল সিংহ। রুপিন্দরের জোড়া গোলে ম্যাচ শেষ ২-১এ। আগেই সেমিফাইনালে পৌঁছে গিয়েছিল ভারত। শীর্ষে থেকেই সেমিফাইনাল খেলবেন শ্রীজেশরা।

Advertisement

আরও খরব

পাকিস্তানের পর চিনকে হারিয়ে শীর্ষে ভারত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন