Mahendra Singh Dhoni

চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই ফর্মে বিরাটরা

চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেই টুর্নামেন্টের বাকি দলগুলিকে বেশ কড়া বার্তা দিল টিম ইন্ডিয়া। কিংস্টন ওভালে প্রথম প্র্যাক্টিস ম্যাচে ডাকওয়র্থ-লুইস পদ্ধতিতে নিউজিল্যান্ডকে ৪৫ রানে পরাজিত করল কোহালি ব্রিগেড।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ মে ২০১৭ ০১:০০
Share:

অনুশীলন ম্যাচে টম লাথাম। ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেই টুর্নামেন্টের বাকি দলগুলিকে বেশ কড়া বার্তা দিল টিম ইন্ডিয়া। কিংস্টন ওভালে প্রথম প্র্যাক্টিস ম্যাচে ডাকওয়র্থ-লুইস পদ্ধতিতে নিউজিল্যান্ডকে ৪৫ রানে পরাজিত করল কোহালি ব্রিগেড। রবিবার ম্যাচের প্রথম থেকেই বিরাট কোহালিদের শারীরিক ভাষা ছিল আক্রমণাত্মক। প্র্যাক্টিস ম্যাচ হলেও কিউয়িদের এক ইঞ্চি জমিও ছাড়েনি ব্লু-ব্রিগেড।

Advertisement

টসে জিতে এ দিন ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে ভারতীয় বোলারদের দাপটে টসে জেতার সুবিধা নিতে ব্যর্থ হয় কিউয়ি ব্রিগেড। ভারতীয় পেস অ্যটাকের সামনে কার্যত দিশেহারা দেখায় কোরি অ্যান্ডারসন-মার্টিন গাপ্টিলদের। মাত্র ৩৮.৪ ওভারেই ১৮৯ রানে শেষ হয়ে যায় ‘ব্ল্যাক ক্যাপ্‌স’-দের ইনিংস। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৬৬ রানের ইনিং খেলেন লিউক রঙ্কি। ভারতের হয়ে ৩টি করে উইকেট পান মহম্মদ শামি এবং ভুবনেশ্বর কুমার। এ ছাড়া, ২টি উইকেট পান রবীন্দ্র জাডেজা। একটি করে উইকেট পান রবিচন্দ্রন অশ্বিন এব‌ং উমেশ যাদবও।

আরও পড়ুন: বাউন্সারে চোট পেয়ে হাসপাতালে দক্ষিণ আফ্রিকার রিচার্ড লেভি

Advertisement

জবাবে ১৯০ রানের লক্ষ নিয়ে কোহালি ব্রিগেড মাঠে নামলেও ২৬ ওভারে ১২৯ রানের মাথায় বৃষ্টির জন্য ম্যাচ বন্ধ হয়ে যায়। ক্রিজে তখন অপরাজিত ছিলেন মহেন্দ্র সিংহ ধোনি এবং বিরাট কোহালি। এর পর আর ম্যাচ শুরু করা যায়নি। ডাকওয়র্থ-লুইস পদ্ধতিতে ৪৫ রানে জয়ী ঘোষণা করা হয় ভারতকে। ভারতের হয়ে অপরাজিত ৫২ রান করেন বিরাট কোহালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন