স্পিনারদের দাপটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সহজ জয় এল ধোনিদের

ধোনি-কোহালিদের প্রজন্ম এক দিনের ম্যাচে তিনশোর স্কোর হামেশাই তুলেছেন। এ দিন সেটা হল না কারণ পিচের দু’রকম গতি। কখনও পড়ে জোরে আসছে, কখনও মন্থর ভাবে। শুরুর দিকে দু’একটা বল বাজে লাফিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ জুলাই ২০১৭ ০৪:৫৫
Share:

আগ্রাসী: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে মারমুখী মেজাজে মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: এপি

মহেন্দ্র সিংহ ধোনি দেখালেন, এখনও শেষের দিকের ওভারে তিনি ঝড় তুলতে পারেন। শুক্রবার অ্যান্টিগায় ধোনি এবং কেদার যাদব মিলে শেষ ৭.৪ ওভারে ৮১ রান তোলেন। ধোনি-কোহালিদের প্রজন্ম এক দিনের ম্যাচে তিনশোর স্কোর হামেশাই তুলেছেন। এ দিন সেটা হল না কারণ পিচের দু’রকম গতি। কখনও পড়ে জোরে আসছে, কখনও মন্থর ভাবে। শুরুর দিকে দু’একটা বল বাজে লাফিয়েছে।

Advertisement

স্ট্রোক নেওয়া মোটেও সহজ হচ্ছিল না স্যার ভিভিয়ান রিচার্ডসের নামাঙ্কিত স্টেডিয়ামে। কেদার ২৬ বলে ৪০ করলেন। ধোনি করলেন অপরাজিত ৭৮। কিন্তু তাঁর শেষ ৫০ রান এল মাত্র ২৯ বলে। যদিও ৫০ ওভার ব্যাট করে ভারতের তোলা ২৫১-৪ ইদানীংকালের মধ্যে সর্বনিম্ন। মন্থরতম ইনিংসগুলোর একটাও হয়ে থাকবে। অজিঙ্ক রাহানে প্রায় ৪২ ওভার ধরে ব্যাট করলেন। কিন্তু রান করলেন ৭২। কোহালি এ ২২ বলে করেন ১১। যুবরাজ করেন ৫৫ বলে ৩৯।

জবাবে মাত্র ১৫৮ রানে অলআউট হল ওয়েস্ট ইন্ডিজ। আর অশ্বিন ও কুলদীপ যাদবের শাসনে ৩৮.১ ওভারেই ম্যাচ জিতল ভারত। কুলদীপ ও অশ্বিন দু’জনেই তিনটে করে উইকেট তুললেন। হার্দিক পাণ্ড্য তুললেন দুটো উইকেট। উমেশ ও কেদার যাদব পেলেন একটা উইকেট। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ রান জেসন মহম্মদের (৪০)। ৯৩ রানে জয় পেয়ে সিরিজে ভারত এগিয়ে ২-০।

Advertisement

আরও পড়ুন:

বিশ্বকাপে স্বপ্নের দৌড় চালিয়ে যেতে চান স্মৃতি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন