Sports News

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখল ভারত

বাংলাদেশে সিরিজ খেলতে নামার আগে অস্ট্রেলিয়ার পয়েন্ট ছিল ১০০। প্রথম ম্যাচ হেরে তিন পয়েন্ট হারাতে হল তাদের। অন্যদিকে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচ জিতে পাঁচ পয়েন্ট পেল বাংলাদেশ। যার ফলে বাংলাদেশের পয়েন্ট পৌঁছল ৭৪এ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৭ ১৯:০০
Share:

সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান থাকল ভারতেরই দখলে। এক ধাপ নেমে গেল অস্ট্রেলিয়া। বাংলাদেশের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ হারতে হয়েছিল স্মিথদের। যার ফলেই এই পতন। ভারত অবশ্য রয়েছে সাফল্যের তুঙ্গে। শ্রীলঙ্কার মাটিতে তাদের ৩-০তে সিরিজ হারিয়েছে ভারত। এই মুহূর্তে বিরাটদের পয়েন্ট ১২৫। অস্ট্রেলিয়া রয়েছে ৯৭ পয়েন্টে। একই পয়েন্টে দাঁড়িয়ে নিউজিল্যান্ড। কিন্তু ডেসিমাল পয়েন্টে একধাপ এগিয়ে চার নম্বরে রয়েছে তাদের প্রতিবেশি দেশ। দ্বিতীয় স্থানে ১১০ পয়েন্ট নিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা ও তিন নম্বরে ১০৫ পয়েন্ট নিয়ে রয়েছে ইংল্যান্ড। এর পর রয়েছে পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও জিম্বাবোয়ে।

Advertisement

আরও পড়ুন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনুশীলন ম্যাচে খেলবেন শ্রীবৎসরা

Advertisement

টসে হারা বিরাটকেই সিদ্ধান্ত নিতে বললেন ঘোষক! দেখুন ভিডিও

বাংলাদেশে সিরিজ খেলতে নামার আগে অস্ট্রেলিয়ার পয়েন্ট ছিল ১০০। প্রথম ম্যাচ হেরে তিন পয়েন্ট হারাতে হল তাদের। অন্যদিকে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচ জিতে পাঁচ পয়েন্ট পেল বাংলাদেশ। যার ফলে বাংলাদেশের পয়েন্ট পৌঁছল ৭৪এ। যদিও ন’নম্বরেই থাকতে হল সাকিবদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন