Cricket

ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে নয়া বিশ্বরেকর্ড কোহালিদের

রবিবারও অবশ্য বৃষ্টিতে খেলা ভেস্তে যাওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছিল। মাঠ ভেজা থাকায় ৫০ ওভারের ম্যাচ কমে দাঁড়ায় ৪৩ ওভারে। আজিঙ্ক রাহানের কেরিয়ারের তৃতীয় শতরান এবং বিরাট কোহালি, শিখর ধবনের দুর্দান্ত ব্যাটিংয়ের সৌজন্যে ৪৩ ওভারে ৩১০ রান তোলে ভারত।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ জুন ২০১৭ ১৬:১৯
Share:

কুইন্স পার্ক ওভালে দুরন্ত শতরান করলেন আজিঙ্ক রাহানে। ছবি: এএফপি।

একই সঙ্গে দু’টি রেকর্ডের সাক্ষী থাকল ভারতীয় ক্রিকেট। যার মধ্যে একটি আবার বিশ্বরেকর্ড।

Advertisement

রবিবার কুইন্স পার্ক ওভালে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছিল ভারত। রাহানে-কোহালিদের দাপটে ১০৫ রানে ম্যাচ জেতে ভারত। এক দিনের ক্রিকেটের ইতিহাসে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সে দেশের মাটিতে এত বড় ব্যবধানে আগে কোনও দিন জয় পায়নি ভারত। এই ভারতীয় রেকর্ডের পাশাপাশি অনন্য একটি নজিরও এ দিন গড়ে ফেললেন কোহালিরা। এক দিনের আন্তর্জাতিকে সবচেয়ে বেশি বার ৩০০ বা তার বেশি স্কোরের রেকর্ড গড়লেন কোহালিরা। এত দিন ভারত এবং অস্ট্রেলিয়া ৯৫ বার করে ৩০০ বা তার বেশি রানের রেকর্ড যুগ্ম ভাবে ধরে রেখেছিল। রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩১০ করে কোহালিরা এগিয়ে গেল অস্ট্রেলিয়ার থেকে।

আরও পড়ুন: রাহানে-কোহালির ব্যাটে ১০৫ রানে জয়ী ভারত

Advertisement

রবিবারও অবশ্য বৃষ্টিতে খেলা ভেস্তে যাওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছিল। মাঠ ভেজা থাকায় ৫০ ওভারের ম্যাচ কমে দাঁড়ায় ৪৩ ওভারে। আজিঙ্ক রাহানের কেরিয়ারের তৃতীয় শতরান এবং বিরাট কোহালি, শিখর ধবনের দুর্দান্ত ব্যাটিংয়ের সৌজন্যে ৪৩ ওভারে ৩১০ রান তোলে ভারত। জবাবে মাত্র ২০৫ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয় উইকেট রক্ষক সাই হোপ ছাড়া রান পাননি কেউই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন