India vs Macau

বলবন্তের জোড়া গোলে ম্যাকাওকে হারিয়ে গ্রুপ শীর্ষে ভারত

নারায়ণ দাসের থেকে পাওয়া বল বাজের মত ঝাঁপিয়ে জালে জড়িয়ে দেন বলবন্ত। ভারতের দ্বিতীয় গোলটিও আসে বলবন্তের পা থেকে। ম্যাচের ৮২ মিনিটে ম্যাকাওয়ের কফিনে শেষ পেড়েকটি পুঁতে দেন বলবন্ত।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৭ ২০:৪১
Share:

গোলের লক্ষ্যে দৌড় বলবন্ত সিংহর। —নিজস্ব চিত্র।

ম্যাকাও অলিম্পিক স্টেডিয়ামে এএফসি এশিয়ান কাপের কোয়ালিফায়ার ম্যাচে ম্যাকাওকে ২-০ গোলে হারিয়ে দিল টিম ইন্ডিয়া। এ দিন ভারতের হয়ে অসাধারণ ফুটবল খেলেন পঞ্জাব পুত্তর বলবন্ত সিংহ। মূলত বলবন্তের দুরন্ত ফুটবলের কাছে মাথা নোয়াতে হল ম্যাকাওকে।

Advertisement

আরও পড়ুন: ছোটবেলার সেই সব ‘শিক্ষক’দেরই এগিয়ে রাখলেন মেহতাবরা

আরও পড়ুন: নো বল করে সেঞ্চুরি আটকালেন পোলার্ড

Advertisement

এ দিন ৪-৪-২ ছকে দল নামিয়েছিলেন ভারতীয় কোচ স্টিফেন কনস্টানটাইন। আক্রমণে শুরু করেছিলেন জেজে লালপেখলুয়া ও সুনীল ছেত্রী। কিন্তু সুনীল-জেজে জুটি প্রথমার্ধে গোল এনে দিতে ব্যর্থ হয় ভারতকে। প্রথমার্ধের খেলার শেষে খেলার ফল ছিল ০-০। কিন্তু বলবন্ত মাঠে নামতেই দ্বিতীয়ার্ধে বদলে যায় ভারতের খেলা। ম্যাচের ৫৬ মিনিটে ভারতকে বহু কাঙ্খিত গোলটি এনে দেন বলবন্ত।

বলবন্তকে ঘিরে সতীর্থদের উচ্ছ্বাস।

নারায়ণ দাসের থেকে পাওয়া বল বাজের মত ঝাঁপিয়ে জালে জড়িয়ে দেন বলবন্ত। ভারতের দ্বিতীয় গোলটিও আসে বলবন্তের পা থেকে। ম্যাচের ৮২ মিনিটে ম্যাকাওয়ের কফিনে শেষ পেড়েকটি পুঁতে দেন বলবন্ত। এ দিনের ম্যাচে ম্যাকাওকে হারানোর ফলে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ তালিকার শীর্ষে রয়ে গেল ভারত। সঙ্গে টানা ১১টি ম্যাচ অপরাজিত থাকার নজির গড়ল ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন