hockey

Hockey: শেষ মুহূর্তে গোল খেয়ে এশীয় হকিতে পাকিস্তানের বিরুদ্ধে আটকে গেল ভারত

ম্যাচে প্রচুর সুযোগ পেয়েছিল ভারত। কিন্তু কাজে লাগাতে পারেনি তারা। প্রথম দিকে এগিয়ে গিয়েও শেষ মুহূর্তে গোল খায় তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১৯:৩৭
Share:

ভারত-পাকিস্তান ম্যাচ অমীমাংসিত ছবি টুইটার

পুরুষদের এশীয় কাপ হকিতে প্রথম ম্যাচে শেষ মুহূর্তে গোল খেয়ে পাকিস্তানের বিরুদ্ধে ড্র করল ভারত। ১-১ অমীমাংসিত অবস্থায় শেষ হল ম্যাচ। ন’মিনিটে ভারতকে এগিয়ে দিয়েছিলেন কার্তি সেলভম। খেলা শেষের এক মিনিট আগে পেনাল্টি কর্নার থেকে সমতা ফেরান আব্দুল রানা। মঙ্গলবার জাপানের বিরুদ্ধে খেলবে ভারত।

পেনাল্টি কর্নার থেকে তিন মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল পাকিস্তান। কিন্তু বল থামাতে পারেনি তারা। ফলে গোল হয়নি। কয়েক মিনিটের মধ্যে পেনাল্টি কর্নার পায় ভারত। কিন্তু নীলম সঞ্জীবের শট বাঁচিয়ে দেন পাকিস্তানের গোলরক্ষক আকমল হুসেন। এর পর পাকিস্তানের উপরে ক্রমশ চাপ বাড়াচ্ছিল পাকিস্তান। পর পর দু’টি পেনাল্টি কর্নার পায় তারা। দ্বিতীয়টি থেকে গোল করলেন কার্তি। এটাই তাঁর প্রথম আন্তর্জাতিক গোল।

Advertisement

পরে পাকিস্তানের একটি পেনাল্টি কর্নার বাইরে যায়। ভারতের পবন রাজভড়ের একটি প্রচেষ্টা বাঁচিয়ে দেন পাক গোলরক্ষক হুসেন। বলের নিয়ন্ত্রণ বেশিটাই ছিল ভারতের দখলে। হুসেন এর পরেও একাধিক বার ভারতের এগিয়ে যাওয়ার পথে বাধা হয়ে দাঁড়িয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন