badminton

CWG: কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনের একই গ্রুপে ভারত-পাকিস্তান

কমনওয়েলথ গেমসের ব্যাডমিন্টন কোর্টেও পাকিস্তানের মুখোমুখি হতে হবে ভারতকে। মিক্সড দলগত ইভেন্টে এক নম্বর গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ২১:৩৬
Share:

প্রতীকী ছবি।

কমনওয়েলথ গেমস মিক্সড দলগত ব্যাডমিন্টন ইভেন্টে সহজ গ্রুপ পেল গত বারের চ্যাম্পিয়ন ভারত। এক নম্বর গ্রুপে ভারতকে খেলতে হবে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং পাকিস্তানের সঙ্গে।

Advertisement

কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টন প্রতিযোগিতা হবে ২৯ জুলাই থেকে ৮ অগাস্ট। খেলা হবে বার্মিংহামে। মিক্সড টিম ইভেন্ট দিয়েই শুরু হবে কমনওয়েলথ গেমসের ব্যাডমিন্টন। ফাইনাল ২ অগাস্ট। এর পর হবে পুরুষ ও মহিলাদের দলগত এবং ব্যক্তিগত ইভেন্ট।

মিক্সড টিম ইভেন্টে অংশগ্রহণ করবে মোট ১৬টি দেশ। তাদের চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতিটি গ্রুপের প্রথম দু’টি দল নকআউট পর্বে উঠবে। মিক্সড দলগত ইভেন্টে নাইজেরিয়া দল প্রত্যাহার করে নেওয়ায় সেই জায়গায় সুযোগ পেয়েছে জাম্বিয়া।

Advertisement

পাঁচ বারের চ্যাম্পিয়ন মালয়েশিয়া চার নম্বর গ্রুপে রয়েছে দক্ষিণ আফ্রিকা, জাম্বিয়া এবং জামাইকার সঙ্গে। উল্লেখ্য গত গোল্ডকোস্ট গেমসে মালয়েশিয়াকে হারিয়েই সোনা জিতেছিলেন ভারতীয় শাটলাররা। উবের কাপের সাফল্যের পর কিদম্বি শ্রীকান্ত, লক্ষ্য সেন, পিভি সিন্ধুদের এ বারেও পদক জয়ের ভাল সম্ভাবনা রয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন