Sports News

ভারত ফুটবলের দেশ, বললেন ফিফা প্রধান

শহরে পৌঁছে গিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। ভারতের ফুটবল ঘিরে উন্মাদনা দেখে রীতিমতো উচ্ছ্বসিত তিনি। ফিফা কাউন্সিল মিটিংয়ে অংশ নিতে বৃহস্পতিবারই কলকাতায় এসেছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৭ ১৭:০৫
Share:

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। ছবি: রয়টার্স।

ফুটবল জ্বরে কাঁপছে কলকাতা। এই মুহূর্তে সব ফোকাসটাই এসে জমেছে কলকাতায়। কারণ ফাইনাল এখানে। ভারতে আসার আগে শুনেছেন সবটাই। এসে আঁচ পেলেন কলকাতা তথা ভারতের ফুটবলপ্রেম। তাই হয়তো বলেই দিলেন, ‘‘ভারত এখন ফুটবলের দেশ।’’

Advertisement

শহরে পৌঁছে গিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। ভারতের ফুটবল ঘিরে উন্মাদনা দেখে রীতিমতো উচ্ছ্বসিত তিনি। ফিফা কাউন্সিল মিটিংয়ে অংশ নিতে বৃহস্পতিবারই কলকাতায় এসেছেন তিনি। শুক্রবার এই মিটিংয়ের আগে কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তিনি। শনিবার দেখবেন বিশ্বকাপ ফাইনালও। তার আগে ভারতীয়দের ধন্যবাদ জানিয়ে গেলেন তিনি। ভারতে বিশ্বকাপ আয়োজন প্রসঙ্গে তিনি বলেন, ‘‘সব ভারতীয়দের অসংখ্য ধন্যবাদ। এটাই ছিল সব থেকে গুরুত্বপূর্ণ। এখানে আসতে পেরে আমার দারুণ লাগছে।’’

আরও পড়ুন

Advertisement

ব্রিউস্টারের হ্যাটট্রিকে বিধ্বস্ত ব্রাজিল, ফাইনালে ইংল্যান্ড

হতাশায় ভেঙে পড়া গ্যালারির সামনেই ভিকট্রি ডান্স ইংল্যান্ডের

ফিফা কাউন্সিলের সভায় অংশ নিতে এই মুহূর্তে শহরে রয়েছেন এআইএফএফ-এর সভাপতি প্রফুল পটেল। যা খবর , এই মিটিংয়ে ২০১৯এ অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ আয়োজনের কথা আরও একবার উত্থাপন করা হবে ভারতের তরফে। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজনের সাফল্যের পর সেই আশাও অনেকটাই উজ্জ্বল হয়েছে ভারতের। ১৯৮৫-তে চিনে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে সর্বোচ্চ দর্শক হয়েছিল। সেই রেকর্ড এ বার ভাঙতে চলেছে ভারত। সেটাই আশা জাগাচ্ছে ভারতকে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ আয়োজনের। লোকাল কমিটি সূত্রের খবর, ফিফা পর পর দু’বছর কোনও দেশকে বিশ্বকাপ আয়োজনের অনুমতি দেয় না। কিন্তু শুক্রবার ফিফা কাউন্সিলের মিটিংয়ে এই নিয়মের বদল হতে পারে। এ ছাড়া ভিডিও রেফারিং প্রসঙ্গেও কোনও সিদ্ধান্ত হতে পারে। ৩৫ সদস্যের দল নিয়েই কলকাতায় পা রেখেছেন ইনফান্তিনো।

শুক্রবার ফিফার ডিনারে ডাকা হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি সেখানে হাজির থাকার সম্মতিও জানিয়েছেন। ইকো পার্কে এই অনুষ্ঠানে প্রাক্তন ফুটবলারদেরও থাকার কথা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন