এগিয়ে গিয়েও হার সুনীলদের

কিংস কাপে তৃতীয় স্থান পেয়ে ফেরার পরে ভারতের নতুন কোচ জানিয়েছিলেন, রক্ষণ মজবুত করে নামতে চান তিনি। কিন্তু দ্বিতীয়ার্ধে তাজিকিস্তানের ফুটবলাররা প্রমাণ করে দিলেন, রাহুল ভেকে-আদিল খানদের নিয়ে তৈরি রক্ষণ কী ভাবে ভেঙেচুরে ফেলতে হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৯ ০৩:৫৭
Share:

বল দখলের লড়াই ভারত বনাম তাজিকিস্তান ম্যাচে।—ছবি এএফপি।

চতুর্দেশীয় কাপের উদ্বোধনী ম্যাচেই হারল গতবারের চ্যাম্পিয়ন ভারত। সুনীল ছেত্রীর জোড়া গোলে বিরতি পর্যন্ত এগিয়ে থাকা ইগর স্তিমাচের দল কিছুটা অপ্রত্যাশিতভাবেই দ্বিতীয়ার্ধে বিপর্যস্ত হয়ে চার গোল খেল।

Advertisement

কিংস কাপে তৃতীয় স্থান পেয়ে ফেরার পরে ভারতের নতুন কোচ জানিয়েছিলেন, রক্ষণ মজবুত করে নামতে চান তিনি। কিন্তু দ্বিতীয়ার্ধে তাজিকিস্তানের ফুটবলাররা প্রমাণ করে দিলেন, রাহুল ভেকে-আদিল খানদের নিয়ে তৈরি রক্ষণ কী ভাবে ভেঙেচুরে ফেলতে হয়। খুব খারাপ খেললেন অভিজ্ঞ গোলকিপার গুরপ্রীত সিংহ। খুব বিশ্রী ভাবে দু’টি গোল হজম করেন তিনি।

কিংস কাপে যে দল খেলেয়েছিলেন ইগর, তাজিকিস্তানের বিরুদ্ধে তাতে সাতটি পরিবর্তন এনেছিলেন তিনি। সুনীল ছেত্রী, গুরপ্রীত সিংহ সাঁধু এবং উদান্ত সিংহ ছিলেন শুধু দলে। প্রথমার্ধের শুরুতে এবং বিরতির চার মিনিট আগে সুনীল পর পর দু’গোল করে যাওয়ার পরে মনে হয়েছিল চালকের আসনে থাকবে ভারত। কিন্তু বিরতির পরেই ম্যাচের চেহারা বদলে যায়। চূড়ান্ত আক্রমণের রাস্তায় গিয়ে গোলের জন্য ঝাঁপায় তাজিকিস্তান। ৫৬ এবং ৫৮ দু’মিনিটের মধ্যেই সমতায় ফেরে তাজিকিস্তান। এরপরই জয়ের স্বাদ পেয়ে যান কোমেরন তুরিসভরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন