Sports News

ওডিআই-এ শীর্ষ স্থান হারাল ভারত

কিছুদিন আগেই পাঁচ ম্যাচের সিরিজের শেষ ম্যাচে রোহিত শর্মার ১২৫ রানের সুবাদে সাত উইকেটে জিতে নিয়েছিল ভারত। সিরিজ জিতে নিয়েছিল ৪-১এ।  সেই সময়ই ১ নম্বর স্থান পাঁকা করে নিয়েছিল ভারত।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৭ ১৫:২১
Share:

ভারতীয় ওয়ান ডে দল। —ফাইল চিত্র।

বাংলাদেশকে হারিয়ে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় স্থান থেকে শীর্ষে উঠে আসার সঙ্গে সঙ্গেই জায়গা হারাল বিরাট কোহালির ভারত। বৃহস্পতিবার আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ে নেমে গেল ভারত। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ ১০৪ রানে জিতে নেয় প্রোটিয়ারা। আর সেই কারণেই ভারতকে টপকে উঠে আসা। এই মুহূর্তে ওয়ান ডে খেলছে না ভারতীয় ক্রিকেট দল। যদিও রেটিংয়ে দুই দলই সমান সমান। দু’জনেরই রেটিং পয়েন্ট ১২০। ডেসিমাল পয়েন্টে এক নম্বরে জায়গা পাকা করেছে দক্ষিণ আফ্রিকা। আর সেই ডেসিমাল পয়েন্টেই দ্বিতীয় স্থানে নেমে যেতে হল ভারতকে। যদিও সামনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ শুরু হবে। তখন আবার উঠে আসার একটা সম্ভাবনা দেখা দিয়েছে।

Advertisement

আরও পড়ুন

জন্মদিনে সহবাগকে সচিনের উল্টো শুভেচ্ছা

Advertisement

কিছুদিন আগেই পাঁচ ম্যাচের সিরিজের শেষ ম্যাচে রোহিত শর্মার ১২৫ রানের সুবাদে সাত উইকেটে জিতে নিয়েছিল ভারত। সিরিজ জিতে নিয়েছিল ৪-১এ। সেই সময়ই ১ নম্বর স্থান পাঁকা করে নিয়েছিল ভারত। নেমে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। যদিও এক আর দু’য়ের মধ্যেই চলছে এই লড়াই। ২২ অক্টোবর থেকে শুরু হয়ে যাচ্ছে ভারত-নিউজিল্যান্ড তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ। মুম্বইয়ে প্রথম ম্যাচ খেলবে এই দুই দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন