Virat Kohli

দলের সেরা ফিল্ডার কে? উত্তর দিলেন কোহালি

কোহালি নিজেও দুর্দান্ত ফিল্ডার। স্লিপেই হোক বা আউটফিল্ড, ফিল্ডিংয়ের মাধ্যমে সতীর্থদের কাছে উদাহরণ হয়ে ওঠেন তিনি। কোহালির মতোই ফিল্ডার হিসেবে নিজেকে চিনিয়েছেন অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২০ ১০:৪১
Share:

সতীর্থের প্রশংসায় উচ্ছ্বসিত কোহালিতে মুগ্ধ নেটাগরিকরা। ছবি: পিটিআই।

ভারতীয় দলের সেরা ফিল্ডার কে? এই বিতর্কে জল ঢাললেন স্বয়ং অধিনায়ক বিরাট কোহালি

Advertisement

সোশ্যাল মিডিয়ায় এক প্রশ্নোত্তরে তাঁর কাছে এই ব্যাপারে জানতে চাওয়া হয়েছিল। ৩১ বছর বয়সি কোহালি নিজে দুর্দান্ত ফিল্ডার। স্লিপেই হোক বা আউটফিল্ড, ফিল্ডিংয়ের মাধ্যমে সতীর্থদের কাছে উদাহরণ হয়ে ওঠেন তিনি। কোহালির মতোই ফিল্ডার হিসেবে নিজেকে চিনিয়েছেন অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। টেস্টই হোক বা সাদা বলের ক্রিকেট, ‘স্যর’ জাডেজা বিদ্যুৎ গতিতে ফিল্ডিং করেন। সরাসরি থ্রোয়ে স্টাম্প ভাঙা হোক বা চোখ ধাঁধানো ক্যাচ, জাতীয় দলের ফিল্ডিংকে অনেক বেশি তীক্ষ্ণ দেখায় বাঁ-হাতির উপস্থিতিতে।

আরও পড়ুন: ক্রিকেটার হিসাবে যাঁদের অপছন্দ করতেন, এখন তাঁদেরই এক জন ইরফান!

Advertisement

ইনস্টাগ্রামে এই বিষয়ে শুরু হয়েছিল তর্ক। জাতীয় দলের সেরা ফিল্ডার কে, কোহালি না জাডেজা, তা জানতে চাওয়া হয়েছিল ক্রিকেটপ্রেমীদের কাছে। প্রশ্ন রাখা হয়েছিল, “নিজের জীবন বাঁচাতে যদি স্টাম্পে বল মারতে হয়, তবে কাকে আপনারা বেছে নেবেন— জাড্ডু না বিরাট?” এই বিতর্কে দ্রুত দাঁড়ি টেনে দেন স্বয়ং বিরাট। তিনি জবাবে লেখেন, “জাড্ডু। প্রতি বারই। ব্যস, বিতর্ক শেষ।”

আরও পড়ুন: ‘তিন ফরম্যাট মিলিয়ে বিশ্বের সেরা এখন কোহালিই’

যে ভাবে জাতীয় দলের সতীর্থের প্রশংসায় উচ্ছ্বসিত দেখাল কোহালিকে, তা প্রশংসিত হচ্ছে নেটদুনিয়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন