Sports News

ভারতের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে অনিশ্চয়তা

দুই বোর্ডই চাইছে আগামী বছরের শুরুতে এই সিরিজ করতে। কিন্তু এখনও কোনও দিনক্ষণ নির্ধারিত হয়নি। আগে এই বছরই সিরিজ করতে চেয়েছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু অগস্টে সেই প্রত্যাশায় জল ঢেলে বিসিসিআই সিএসএ-কে পরিষ্কার জানিয়ে দিয়েছে ২০১৭র শেষ সপ্তাহ পর্যন্ত কোনও সময় নেই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৭ ১৬:২১
Share:

নতুন বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। যদিও ফিক্সচার এখনও নির্ধারিত হয়নি। তবে যা খবর তাতে ৫ অথবা ৬ জানুয়ারি থেকে কেপ টাউনে টেস্ট ম্যাচ দিয়ে বছর শুরু করতে পারেন বিরাট কোহালিরা। এই মুহূর্তে ক্রিকেট সাউথ আফ্রিকা ও বিসিসিআই সেই সিরিজ ফাইনালের লক্ষ্যেই এগোচ্ছে। আইসিসির ভবিষ্যত পরিকল্পনারই অঙ্গ ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিপাক্ষিক সিরিজ। যেখানে চারটি টেস্ট, তিনটি ওয়ান ডে ও তিনটি টি২০ খেলার কথা।

Advertisement

আরও পড়ুন

ছয় ছক্কার ১০ বছর

Advertisement

ইগোর লড়াই শুরু প্যারিস সাঁজায়

দুই বোর্ডই চাইছে আগামী বছরের শুরুতে এই সিরিজ করতে। কিন্তু এখনও কোনও দিনক্ষণ নির্ধারিত হয়নি। আগে এই বছরই সিরিজ করতে চেয়েছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু অগস্টে সেই প্রত্যাশায় জল ঢেলে বিসিসিআই সিএসএ-কে পরিষ্কার জানিয়ে দিয়েছে ২০১৭র শেষ সপ্তাহ পর্যন্ত কোনও সময় নেই। কারণ শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের হোম সিরিজই শেষ হচ্ছে ২৪ ডিসেম্বর। বিসিসিআই চায় তার পর ক্রিকেটাররা একটু ছুটি কাটিয়ে তবেই আবার ক্রিকেটে ফিরুক। দক্ষিণ আফ্রিকা এই ম্যাচ ২ জানুয়ারি থেকে শুরু করতে চেয়েছিল বা ৪। কারণ ওটা দক্ষিণ আফ্রিকায় ছুটির সপ্তাহ। এবং সেই ছুটিকেই কাজে লাগাতে চাইছে সিএসএ। কিন্তু বিসিসিআই আরও একটু পরে চাইছে। বিশ্রামের সঙ্গে সঙ্গে অ্যাওয়ে সিরিজ খেলতে যাওয়ার আগে ভারতীয় ক্রিকেট দল যাতে প্রস্তুতির সময় পায় সেটাও দেখতে চাইছে বোর্ড। কিন্তু ভারতের সিরিজ নিশ্চিত হওয়ার আগেই মার্চে অস্ট্রেলিয়া সিরিজের দিন ঠিক করে ফেলাটা বিসিসিআই ভালভাবে নেয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন