আজ ফাইনালে ভারত-পাকিস্তান

সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে ক্রিকেট থেকে কবাডি, খেলাধুলোয় ভারত-পাকিস্তান যুদ্ধের কোনও সম্ভাবনা নেই। সেখানে হকির মাঠে মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান।

Advertisement
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৬ ০২:৫৮
Share:

সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে ক্রিকেট থেকে কবাডি, খেলাধুলোয় ভারত-পাকিস্তান যুদ্ধের কোনও সম্ভাবনা নেই। সেখানে হকির মাঠে মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান। তা-ও এক বার নয়, এই নিয়ে দ্বিতীয় বার! এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে একই গ্রুপে ছিল দুটো দেশ। এবং ভারত-পাকিস্তানের সেই গ্রুপ ম্যাচ নিয়ে আগ্রহও তুঙ্গে ছিল। এ বার গ্রুপ নয়, ট্রফির লড়াইয়ে নামতে চলেছে দুই প্রতিবেশী। আজ, রবিবার। এ দিন ভারত পেনাল্টি শুটআউটে দক্ষিণ কোরিয়াকে ৫-৪ হারানোর কিছুক্ষণের মধ্যে অন্য সেমিফাইনালে পেনাল্টিতেই ৩-২ জেতে পাকিস্তান। আয়োজক মালয়েশিয়ার বিরুদ্ধে। গত বারের চ্যাম্পিয়ন পাকিস্তানকে রাউন্ড রবিন ম্যাচে ৩-২ হারিয়েছে ভারত। সেই ফর্ম ফাইনালেও ধরে রাখা যায় কি না, সেটাই দেখার। এ দিন সেমিফাইনালে ভারতের পারফরম্যান্স অবশ্য সমর্থকদের খুশি করবে। নির্ধারিত সময়ের শেষে স্কোর ছিল ২-২। গোল করেন তলবিন্দর এবং সর্দার সিংহ। তার পর রুদ্ধশ্বাস পেনাল্টি শুটআউটে একটা সুযোগও হাতছাড়া করেননি রমনদীপ সিংহ, আকাশদীপ, রুপিন্দর পাল, বীরেন্দ্র লাকরা এবং সর্দার সিংহ। কোরিয়ার শেষ শটটা দুর্দান্ত ভাবে বাঁচিয়ে দেন অধিনায়ক শ্রীজেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন