India tour of Australia

রোহিত-ইশান্তের কোয়রান্টিনের নিয়মে ছাড় দিতে অজি বোর্ডকে অনুরোধ বিসিসিআই-এর

ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে রোহিত-ইশান্তের কোয়রান্টিন নিয়মে কিছুটা ছাড় দেওয়ার আবেদন করেছে বিসিসিআই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২০ ১৫:৩৫
Share:

রোহিত ও ইশান্তকে টেস্ট সিরিজে কবে থেকে পাওয়া যাবে, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

রোহিত শর্মাইশান্ত শর্মা যাতে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে প্রথম থেকে অংশ নিতে পারেন, তার জন্য উদ্যোগ নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে এই দু’জনের ক্ষেত্রে কোয়রান্টিন নিয়মে কিছুটা ছাড় দেওয়ার আবেদন করা হয়েছে সে জন্য।

Advertisement

এখনও পর্যন্ত যা ইঙ্গিত, তাতে রোহিত ও ইশান্ত, দু’জনকেই পাওয়া যাবে না অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম দুই টেস্টে। দু’জনেই এখন বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চোট থেকে সেরে ওঠার জন্য অনুশীলনে ব্যস্ত। তার উপর অস্ট্রেলিয়ায় উড়ে গিয়ে ১৪ দিনের জন্য থাকতে হবে কোয়রান্টিনে। যে হেতু বেঙ্গালুরুতে তাঁরা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে নেই তাই অস্ট্রেলিয়ায় গিয়ে অন্য ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে অনুশীলনে নেমে পড়তে পারবেন না। ফলে, তাঁদের টেস্ট সিরিজে থাকা নিয়ে সংশয় রয়েছে।

এই পরিস্থিতিতে এক বোর্ড কর্তা ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’কে বলেছেন, “এই দুই ক্রিকেটারের ক্ষেত্রে কোয়রান্টিন নিয়মে ছাড় দেওয়ার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে কথা চলছে বোর্ডের। ক্রিকেট অস্ট্রেলিয়া আবার এই ব্যাপারে কথা বলছে অস্ট্রেলিয়ার সরকারের সঙ্গে। যদি কোয়রান্টিনের নিয়মে যদি ছাড় দেওয়া হয়, তবে রোহিত-ইশান্ত, দু’জনকেই দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ থেকে পাওয়া যেতে পারে।” সিডনিতে অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে ভারতীয় দলের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ শুরু হবে ১১ ডিসেম্বর। চলবে ১৩ তারিখ পর্যন্ত। ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু প্রথম টেস্ট।

Advertisement

আরও পড়ুন: ঠাট্টা, তামাশা চলতেই পারে, তবে স্লেজিং নয়, বলছেন ল্যাঙ্গার​

আরও পড়ুন: ব্যাট হাতে নয়, ক্যাপ্টেন হিসাবে দুর্দান্ত এই রেকর্ডের সামনে কিং কোহালি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন