India vs Australia

রাহানের সেঞ্চুরি, প্রস্তুতি ম্যাচে ব্যর্থ ঋদ্ধি-সহ ২ ওপেনার

চোট সারিয়ে মাঠে ফেরা বাংলার উইকেটকিপার ঋদ্ধিমান সাহার দিকে তাকিয়ে ছিলেন অনেকেই।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২০ ১১:৪০
Share:

অজিঙ্ক রাহানে। —ফাইল চিত্র।

১৭ ডিসেম্বর থেকে টেস্ট সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে কিছুটা হলেও হোঁচট খেল ভারতীয় ব্যটিং।

Advertisement

রবিবার সিডনির মাঠে ভারত এ এবং অস্ট্রেলিয়া এ দলের মধ্যে এই ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক অজিঙ্ক রাহানে। ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা। ২ ওপেনার পৃথ্বী শ এবং শুভমন গিল কোনও রান না করেই ফেরেন ড্রেসিংরুমে। পেসার জেমস প্যাটিনসন এবং মিচেল নেসের যেন আগুন ঝরাতে শুরু করেন সিডনির পিচে। সেই আক্রমণের সামনে দেওয়াল তোলেন ভারতের টেস্ট বিশেষজ্ঞ চেতেশ্বর পূজারা। ১৪০ বলে ৫৪ রানের ইনিংস খেলেন তিনি। মারেন ৫টি চার। তাঁর সঙ্গে কিছুটা লড়াই করছিলেন ৪ নম্বরে নামা হনুমা বিহারী। তবে ৫১ বল খেললেও ১৫ রানের বেশি করতে পারেননি তিনি।

চোট সারিয়ে মাঠে ফেরা বাংলার উইকেটকিপার ঋদ্ধিমান সাহার দিকে তাকিয়ে ছিলেন অনেকেই। কিন্তু মাত্র ৪ বল খেলেন তিনি। অস্ট্রেলিয়া এ দলের অধিনায়ক ট্র্যাভিস হেডের বলে রানের খাতা খোলার আগেই এলবিডব্লু হন তিনি। ভারতের হয়ে শতরান রাহানের। দিনের শেষে ২৩৮ রানে ৮ উইকেট ভারতের। রাহানের ব্যাটের দিকেই আপাতত তাকিয়ে রয়েছে দল।

Advertisement

আরও পড়ুন: টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন স্টার্ক

টেস্ট সিরিজ শুরুর আগে ২ দলের কাছে এই লড়াই শুধুই যে প্র্যাকটিস ম্যাচ এমন নয়। একে অপরকে মেপে নেওয়ার জন্যও এই ম্যাচগুলির দিকে নজর রাখবে ২ দলের থিঙ্ক ট্যাঙ্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন