India vs Australia

বিরাটদের কাছে হেরে টুইটার থেকে সরে গিয়েছিলেন স্টার্ক

ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথহীন সেই বারের অস্ট্রেলিয়া দলের থেকে ভারতীয় দলকে ব্যাটে-বলে এগিয়েই রাখছেন বাঁহাতি অজি পেসার।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যাডিলেড শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২০ ১০:০৪
Share:

ভারতের বিরুদ্ধে গতবারের ভুল শুধরে নিতে চাইছেন স্টার্ক। ছবি: সোশ্যাল মিডিয়া

ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের জ্বালা এখনও ভুলতে পারেননি অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। ২০১৮-১৯ সালে হারের পর নিজেকে সরিয়ে নিয়েছিলেন টুইটার থেকে। অন্যরা কী বলছেন সেই বিষয়ও নিয়েও ভাবতে চাননি। সেবারের করা ভুলগুলো ১৭ ডিসেম্বর থেকে শুরু হতে চলা বর্ডার-গাওস্কর সিরিজে আর করতে রাজি নন স্টার্ক।

Advertisement

অস্ট্রেলিয়ার পেসার বলেন, “কে কী বলছে সেই দিকে কানই দিচ্ছিলাম না গত বার ভারতের বিরুদ্ধে হারের পর। টুইটার থেকেও নিজেকে সরিয়ে নিয়েছিলাম। নিজের বোলিংয়ের দিকে নজর দিয়েছিলাম হারের পর। যেটা করার জন্য আমাকে দলে নেওয়া হয়েছে সেটাই মন দিয়ে করার চেষ্টা করেছি।”

প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতে ইতিহাস তৈরি করেছিলেন বিরাট কোহালি। ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথহীন সেই বারের অস্ট্রেলিয়া দলের থেকে ভারতীয় দলকে ব্যাটে-বলে এগিয়েই রাখছেন বাঁহাতি অজি পেসার। এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্টার্ক বলেন, “কখনওই তুমি সিরিজ হারতে চাইবে না, আর অস্ট্রেলিয়ার মাটিতে তো কখনওই নয়। ভারত আমাদের থেকে গোটা সিরিজে ভাল খেলছিল। এবার সময় এসেছে ভুলগুলো শুধরে নেওয়ার।”

Advertisement

আরও পড়ুন: বিরাটের অভাব নিয়ে দুই মেরুতে গাওস্কর-বর্ডার

আরও পড়ুন: কোহালিকে রাগিয়ো না, মত ফিঞ্চের​

গোলাপি বলে স্টার্কের উইকেট সংখ্যা ৪২। টি২০ সিরিজের মাঝপথে নিজেকে সরিয়ে নেওয়া স্টার্ক ফিরছেন টেস্ট দলে। বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজে স্টার্ককে দলে পেয়ে আরও কিছুটা শক্তিশালী অস্ট্রেলিয়া। তাঁর হঠাৎ দল ছেড়ে যাওয়া নিয়ে প্রচুর কথা হয়েছে। সেই সবকে খুব একটা মাথায় নিতে রাজি নন স্টার্ক। তিনি বলেন, “আমি হঠাৎ করেই আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছিলাম। তবে এই আলোচনাগুলোকে আমি প্রেরণা হিসেবে নিতে চাই এবং মানুষকে ভুল প্রমাণ করতে চাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন