India vs Australia

স্মিথ খেলবেন প্রথম টেস্ট, আশা অধিনায়ক পেনের

স্মিথকে নিয়ে চিন্তা না থাকলেও অস্ট্রেলিয়ার ওপেনিং জুটি নিয়ে এখনও বিস্তর প্রশ্ন।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যাডিলেড শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২০ ১১:১৫
Share:

এই দৃশ্য দেখা যাবে প্রথম টেস্টে? ছবি: সোশ্যাল মিডিয়া

মঙ্গলবার কোমরের ব্যথা নিয়ে অনুশীলন ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন স্টিভ স্মিথ। প্রথম টেস্ট খেলবেন কি না সেই নিয়ে তৈরি হয় ধোঁয়াশা। বুধবার অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেন যদিও জানিয়ে দিলেন তিনি আশাবাদী কোমরের ব্যথা সারিয়ে মাঠে নেমে পড়বেন স্মিথ।

Advertisement

মঙ্গলবার অনুশীলন চলাকালীন নীচু হয়ে বল ধরার সময়ে স্মিথের কোমরে টান লাগে। অনুশীলনের মাঝপথেই বেরিয়ে যান তিনি। মনে করা হয় অস্ট্রেলিয়ার লম্বা চোটের তালিকায় নাম লেখাতে চলেছেন ব্যাটিং স্তম্ভ স্মিথও। তবে কোমরে টান লাগার পর অনুশীলন থেকে বেরিয়ে যাওয়া শুধুই টেস্টের আগে বাড়তি সতর্কতা বলে জানিয়েছেন পেন। বুধবার পেন বলেন, “স্মিথের প্রস্তুতি রয়েছে। অ্যাডিলেডে আসার পর থেকে ও ব্যাটিংও করেছে নিয়মিত। একদিন বিরতি নিলে স্মিথের জন্য তা ভালই হবে।” বৃহস্পতিবার ভারতের বিরুদ্ধে স্মিথের না নামার কোনও কারণ দেখছেন না তিনি।

বুধবারের অনুশীলনে যদিও স্মিথের চোটের ওপর নজর রাখা হবে বলে জানিয়েছেন পেন। স্মিথকে নিয়ে চিন্তা না থাকলেও অস্ট্রেলিয়ার ওপেনিং জুটি নিয়ে এখনও বিস্তর প্রশ্ন। ডেভিড ওয়ার্নার, উইল পুকভস্কির চোট থাকায় ফর্ম হারানো জো বার্নসের সঙ্গে কে নামবেন তা এখনই জানাতে রাজি নয় অস্ট্রেলিয়া। অন্য বারের মতো ম্যাচের একদিন আগে নয়, টসের পর দল ঘোষণা করবে অজিরা।

Advertisement

আরও পড়ুন: লাল নাকি গোলাপি কোন বলে জয়ী ক্রিকেট?

আরও পড়ুন: পৃথ্বী না শুভমন, ঋষভ না ঋদ্ধি? দেখে নিন প্রথম টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ

মনে করা হচ্ছে বার্নসের সঙ্গে মার্কাস হ্যারিসকে দেখা যাবে ওপেন করতে প্রথম টেস্টে। যদিও দু’জনের কেউই ভাল খেলতে পারেননি অনুশীলন ম্যাচে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন