Ravindra Jadeja

নিজের করা রান আউটে মুগ্ধ জাডেজাই, বার বার দেখতে চান ভিডিয়ো

সিডনিতে শুক্রবার ৪ উইকেট নিয়েছেন জাডেজা। বলা ভাল ৫ উইকেট।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২১ ১৬:৫০
Share:

স্টিভ স্মিথকে রান আউট করার সেই মুহূর্ত।

সিডনির মাঠে ফর্মে ফেরা স্টিভ স্মিথকে বোলার রবীন্দ্র জাডেজা ফেরাতে পারেননি। কিন্তু তাঁর মতো ‘থ্রি ডি’ ক্রিকেটারকে দলে নেওয়া কেন জরুরি, শুক্রবার বুঝিয়ে দিলেন তিনি। স্কোয়ার লেগ থেকে ডিরেক্ট থ্রোয়ে ফিরিয়ে দিলেন স্মিথকে। নিজের করা এমন রান আউট বার বার দেখতে পারেন বলে ম্যাচ শেষে জানালেন স্বয়ং জাডেজা।

Advertisement

সিডনিতে শুক্রবার ৪ উইকেট নিয়েছেন জাডেজা। বলা ভাল ৫ উইকেট। কারণ স্মিথের রান আউটের কৃতিত্বটাও তাঁরই। ম্যাচ শেষে জাডেজা বলেন, “এটাই আমার করা সেরা রান আউট। বার বার দেখব এই আউটের ভিডিয়ো। ৩০ গজ দূর থেকে ডিরেক্ট থ্রোয়ে উইকেট ভাঙার একটা যেন আলাদা তৃপ্তি রয়েছে।” এই রান আউটের তৃপ্তি যেন ভুলিয়ে দিয়েছে ম্যাচে ৪ উইকেট নেওয়ার কৃতিত্বও। জাডেজা বলেন, “৩-৪টে উইকেট নেওয়া ঠিক আছে, কিন্তু এই রান আউটের মুহূর্তটা আমার সঙ্গে থেকে যাবে।”

অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন আউট হয়ে ফিরতেই রানের গতি বাড়াতে শুরু করেছিলেন স্মিথ। মিচেল স্টার্ককে (৩০ বলে ২৪ রান) সঙ্গী করে দ্রুত রান তুলতে শুরু করেন শেষের দিকে। স্টার্ককে ফিরিয়ে দিলেও স্মিথকে থামাতে পারছিলেন না জাডেজারা। বাকি ব্যাটসম্যানদের উইকেট উল্টো দিক থেকে পড়তে থাকলেও স্মিথ রান তুলে যাচ্ছিলেন স্বচ্ছন্দে। তাঁকে থামাতে জাডেজার এই অবিস্মরণীয় থ্রোই বোধ হয় ছিল এক মাত্র উপায়।

Advertisement

আরও পড়ুন: টেস্ট সেঞ্চুরিতে ছুঁলেন বিরাট কোহালিকে, স্টিভ স্মিথ এগিয়ে রানের গড়ে

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার ৩৩৮, রোহিত-শুভমনকে হারিয়েও লড়ছে ভারত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন