Steve Smith

ঋষভ পন্থের ব্যাটিং গার্ড মুছে দিয়ে বিতর্কে স্মিথ

ভারতের ব্যাটসম্যান ঋষভ পন্থের ব্যাটিং গার্ড মোছার চেষ্টা করেন স্মিথ। ক্যামেরায় ধরা পড়েছে তেমনই দৃশ্য। আর তা দেখেই রোষ নেটাগরিকদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২১ ১৫:২৬
Share:

ফের বিতর্ক স্টিভ স্মিথ। —ফাইল চিত্র

সোমবার সিডনির মাঠে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের এক কাণ্ড দেখে ফের প্রশ্ন উঠল তাঁর সততা নিয়ে। বল বিকৃতির কারণে নির্বাসনের মতো বড় শাস্তি হয়তো তাঁকে পেতে হবে না এবার। কিন্তু তাঁর আচরণ অক্রিকেটীয় বলেই মনে করছেন প্রাক্তনরা। ভারতের ব্যাটসম্যান ঋষভ পন্থের ব্যাটিং গার্ড মোছার চেষ্টা করেন স্মিথ। ক্যামেরায় ধরা পড়েছে তেমনই দৃশ্য। আর তা দেখেই রোষ নেটাগরিকদের।

Advertisement

একদিকে যখন পন্থের ব্যাটিং গার্ড মোছার জন্য তাঁর নিন্দায় মুখর নেট দুনিয়া থেকে প্রাক্তন ক্রিকেটাররা, তখনই আরও এক খারাপ খবর স্মিথের জন্য। আইপিএল ২০২০-তে যে রাজস্থান রয়ালস দলকে তিনি নেতৃত্ব দিলেন, সেই দল স্মিথকে নাও রাখতে পারে এ বছরের টুর্নামেন্টে।

সোমবার যখন জেতা ম্যাচে হারের ভ্রূকুটি দেখছে অস্ট্রেলিয়া পন্থের মারমুখী ব্যাটিংয়ে, তখন তাঁকে থামাতে যেন ‘অন্য’ উপায় বার করার চেষ্টা করছিলেন স্মিথ। স্টাম্পের ক্যামেরাতে দেখা যায় স্মিথ এসে দাঁড়ালেন ক্রিজে। বাঁহাতিদের ভঙ্গিতে দাঁড়িয়ে যেন বোঝার চেষ্টা করলেন পন্থের খেলার কৌশল। এর পরেই পা ঘসতে দেখা যায় তাঁকে। পন্থের ব্যাটিং গার্ড ঘেঁটে দেওয়ার চেষ্টা করছিলেন স্মিথ বলেই মত নেটাগরিকদের। যদিও পন্থ এসে ফের নিজের ব্যাটিং গার্ড তৈরি করে নেন।

Advertisement

আরও পড়ুন: স্লেজিং করে অশ্বিনের কাছে ক্ষমা চেয়ে নিলেন টিম পেন

আরও পড়ুন: করোনার মতো ছড়াচ্ছে চোট, এবার ছিটকে গেলেন যশপ্রীত বুমরাও

এই ঘটনাতেই ক্ষিপ্ত নেটাগরিকরা। অনেকের মতে এই আচরণ অক্রিকেটীয়। কেউ কেউ তো তাঁকে ‘অসৎ’ তকমাও দিয়ে দেন। রাজস্থান যদিও এই ঘটনার জন্য তাঁকে দলে নেবে না এমন নয়। মনে করা হচ্ছে, গত আইপিএলে তাঁর পারফরমান্সের কারণেই বাদ পড়তে হতে পারে স্মিথকে। আইপিএল ২০২০-তে ১৪ ম্যাচে ৩১১ রান করেছিলেন স্মিথ। লিগ টেবিলে সবার শেষে ছিল রাজস্থান। সেই জন্যই দলে বদল আনতে চলেছে তারা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন