Aaron Finch

মেলবোর্নেও ভুবির শিকার ফিঞ্চ, সিরিজে এই নিয়ে টানা তিনবার

সিডনি, অ্যাডিলেডের পর মেলবোর্ন। ফিঞ্চকে আউটের হ্যাটট্রিক করলেন ভুবি। এর আগে কোনও সিরিজে টানা তিনবার একই বোলারের কাছে আউট হননি ফিঞ্চ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

মেলবোর্ন শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৯ ১০:৩০
Share:

মেলবোর্নে ফিঞ্চকে এলবিডব্লিউ করলেন ভুবি। ছবি টুইটারের সৌজন্যে।

টানা তিন বার! হ্যাঁ, একদিনের সিরিজে প্রতি ম্যাচেই ভুবনেশ্বর কুমারের বলে আউট হলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। সিডনি, অ্যাডিলেডের পর ব্যতিক্রম হল না মেলবোর্নেও। এই প্রথমবার কোনও একদিনের সিরিজে প্রতি ম্যাচেই একজন বোলার আউট করলেন ফিঞ্চকে।

Advertisement

সিডনিতে টস জিতে ব্যাট করতে নামা ফিঞ্চকে বোল্ড করেছিলেন ভুবি। ব্যাট ও প্যাডের ফাঁক দিয়ে এসে বল আঘাত করেছিল অফস্টাম্পে। ১১ বলে ৬ রান করে ফিরেছিলেন ডানহাতি ওপেনার। অ্যাডিলেডে ফের বোল্ড হয়েছিলেন ফিঞ্চ। ভুবির দেরিতে সুইং করে ভিতরে আসা বলে বড় শট নিতে গিয়েছিলেন ফিঞ্চ। আর তা করতে গিয়ে ব্যাটের কাণায় লাগিয়ে হন বোল্ড। ১৯ বলে করেন ৬।

মেলবোর্নে ফিঞ্চ অবশ্য সিরিজের সর্বাধিক রান করলেন। ২৪ বলে করলেন ১৪। যাতে একটা বাউন্ডারিও থাকল। আর তারপর ভুবির ইনসুইঙ্গারে এলবিডব্লিউ হলেন। ক্রিজ ছেড়ে এগিয়ে খেলতে গিয়েছিলেন। কিন্তু, ভুবির বল তাঁর হাঁটুর নীচে লাগায় আম্পায়ার আঙুল তোলেন।

Advertisement

আরও পড়ুন: প্রথম ওভারেই চহালের জোড়া শিকার, চাপে অস্ট্রেলিয়া​

আরও পড়ুন: ‘সচিনের একশো সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারে শুধু কোহালিই’

সিরিজে তিন ম্যাচে মাত্র ২৬ রান করলেন ফিঞ্চ। টেস্ট সিরিজে তিন ম্যাচে ছয় ইনিংসে ৯৭ রান করেছিলেন তিনি। বাদ পড়েন বর্ডার-গাওস্কর ট্রফির শেষ টেস্টে। তার আগে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তিন ম্যাচে করেন ৫৫ রান। ভুবি আবার একদিনের সিরিজে প্রথম দুই ম্যাচে নিয়েছেন আট উইকেট। মেলবোর্নে শুক্রবারও ফিরিয়েছেন অস্ট্রেলিয়ার দুই ওপেনারকে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন