Virat Kohli

আর ২৭ রান করলে একদিনের ক্রিকেটে কোন রেকর্ড হবে কোহালির?

রাঁচী ওয়ানডে শুরুর আগে ২২৪ একদিনের ম্যাচে ১০৬৯৩ রান রয়েছে বিরাট কোহালির। এর মধ্যে অধিনায়ক হিসেবে তিনি করেছেন ৩৯৭৩ রান। মানে, ৪০০০ রানে পৌঁছতে চাই মাত্র ২৭।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০১৯ ১১:৩৯
Share:

ওয়ানডে ফরম্যাটে ৪০ সেঞ্চুরি করে ফেলেছেন কোহালি। ছবি টুইটারের সৌজন্যে।

আর ২৭ রান করলেই একদিনের ক্রিকেটে আরও এক মাইলস্টোনে পৌঁছবেন বিরাট কোহালি। অধিনায়ক হিসেবে ওয়ানডে ফরম্যাটে ৪০০০ রান হয়ে যাবে তাঁর। যে কৃতিত্ব ভারতীয় ক্রিকেটে এর আগে মাত্র তিনজনের রয়েছে। আর আন্তর্জাতিক ক্রিকেটে তিনি হবেন দ্বাদশ অধিনায়ক।

Advertisement

রাঁচী ওয়ানডে শুরুর আগে ২২৪ একদিনের ম্যাচে ১০৬৯৩ রান রয়েছে কোহালির। এর মধ্যে অধিনায়ক হিসেবে তিনি করেছেন ৩৯৭৩ রান। মানে, ৪০০০ রানে পৌঁছতে চাই মাত্র ২৭। সদ্য নাগপুরে যে দাপটে সেঞ্চুরি করেছেন, তাতে আরও একটা বড় রান তাঁর থেকে আশা করাই যায়। কোহালির যা ধারাবাহিকতা, তাতে শুক্রবার রাঁচীর জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়াম কমপ্লেক্সে তিনি রান পেলেই তা অবাক করার মতো হবে।

ভারতীয় দলের অধিনায়কদের নিয়ে খেলুন কুইজ

Advertisement

এর আগে ভারতীয় ক্রিকেটে তিনজন অধিনায়ক হিসেবে ৪০০০ রান করেছেন এই ফরম্যাটে। মহেন্দ্র সিংহ ধোনি (৬৬৪১ রান), মহম্মদ আজহারউদ্দিন (৫২৩৯ রান) ও সৌরভ গঙ্গোপাধ্যায় (৫১০৪ রান) ছাড়া আর কারওর এই কৃতিত্ব নেই। কোহালি হবেন চতুর্থ ভারতীয় অধিনায়ক।

আরও পড়ুন: শ্রদ্ধা: কোহালিদের মাথায় দেখা যেতে পারে ভারতীয় সেনার টুপি​

আরও পড়ুন: ‘বিশ্বকাপের পরেও খেলা চালিয়ে যেতে পারে ধোনি’, বলছেন সৌরভ

আরও এক রেকর্ডের সামনে অধিনায়ক কোহালি। রাঁচীতে এদিন জিতলে তা হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ক্রিকেটে ভারতের ৫০তম জয়। এর আগে শুধু ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজই ৫০ ওভারের ক্রিকেটে এতবার হারিয়েছিল অজিদের। চলতি ওয়ানডে সিরিজে ২-০ এগিয়ে আছে টিম ইন্ডিয়া। শুক্রবার জিতলে পকেটে পুরবে সিরিজও। সেক্ষেত্রে সিরিজের শেষ দুই ম্য়াচ পরিণত হবে নিয়মরক্ষায়। তবে এই সিরিজের আগে টি-টোয়েন্টি সিরিজে দাপটে ২-০ ফলে জিতেছে অস্ট্রেলিয়া।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন