Kuldeep Yadav

সিরিজ ২-০ হওয়ার নেপথ্যে কুলদীপ যাদব! টুইট করলেন মঞ্জরেকর

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি একদিনের সিরিজের দুই ম্যাচে ২০ ওভারে ১০০ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছেন কুলদীপ। মঙ্গলবার নাগপুরে তিনি ৫৪ রানে নেন তিন উইকেট। তিনিই সিরিজের সর্বাধিক উইকেটশিকারী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৯ ১৫:১৯
Share:

পাঁচ উইকেট নিয়ে সিরিজের সর্বাধিক উইকেটসংগ্রহকারী এখন কুলদীপ যাদব। ছবি টুইটারের সৌজন্যে।

হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে ভারতের ছয় উইকেটে জেতার নেপথ্যে কেদার যাদব ও মহেন্দ্র সিংহ ধোনির ১৪১ রানের জুটিকেই মানছে ক্রিকেটমহল। মঙ্গলবার নাগপুরে আট রানে জয়ের কৃতিত্ব দেওয়া হচ্ছে বিরাট কোহালির সেঞ্চুরি ও বিজয় শঙ্করের শেষ ওভারকে। আর এখানেই আপত্তি তুলছেন সঞ্জয় মঞ্জরেকর

Advertisement

যে ভাবে ব্যাটসম্যানদের অধিকাংশ সময়েই জয়ের গৌরব দেওয়া হয়, তা মানতে পারছেন না প্রাক্তন ক্রিকেটার। ব্যাটসম্যানরা নয়, পাঁচ ম্যাচের সিরিজে ভারতের ২-০ এগিয়ে যাওয়ার নেপথ্যে চায়নাম্যান কুলদীপ যাদব বলেই মনে করছেন তিনি। টুইটে সেটাই লিখেছেন মুম্বইকর।

বুধবার সকালে প্রথম টুইটে মঞ্জরেকর লেখেন, “কত অনায়াসেই আমরা ব্যাটসম্যানদের সব কৃতিত্ব দিয়ে ফেলি। ভারতের ২-০ হওয়ার নেপথ্যে কিন্তু ব্যাটসম্যানরা নয়, রয়েছে বোলাররা।” কিছুক্ষণ পরে ফের টুইটে ৫৩ বছর বয়সী লেখেন, “৫০ ওভারের ফরম্যাট ব্যাটসম্যানের দিকে অনেকটাই ঝুঁকে রয়েছে। খেলা শুরু হওয়ার আগে থেকেই থাকছে বৈষম্য। তাই বোলারদের প্রাপ্য কৃতিত্ব না দিলে ব্যথিত হই। এই সিরিজের দুটো ম্যাচেই কুলদীপের থাকা উচিত ছিল শিরোনামে। কিন্তু প্রথম ম্যাচে কেদার, ধোনি আর এখন বিরাট-শঙ্করকে নিয়েই চর্চা হচ্ছে।”

Advertisement

বিজয় শঙ্করকে নিয়ে খেলুন কুইজ

আরও পড়ুন: ‘ভারতের হয়ে একই সঙ্গে খেলতে পারে হার্দিক পান্ড্য ও বিজয় শঙ্কর’​

আরও পড়ুন: স্মিথ-ওয়ার্নার ফিরছেন, বিশ্বকাপে খেতাব রক্ষা নিয়ে আশাবাদী ওয়ার্ন​

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি একদিনের সিরিজের দুই ম্যাচে ২০ ওভারে ১০০ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছেন কুলদীপ। মঙ্গলবার নাগপুরে তিনি ৫৪ রানে নেন তিন উইকেট। কুলদীপ ফেরান অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যালেক্স কারের উইকেট। তিনিই সিরিজের সর্বাধিক উইকেটশিকারী। টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকার পর একদিনের সিরিজে ছন্দে দেখাচ্ছে চায়নাম্যানকে। কোনও সন্দেহ নেই, বিশ্বকাপে তিনি বিরাট কোহালির হাতের তুরুপের তাস হতে চলেছেন।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন